বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

অমিতাভ বচ্চনের আরোগ্য কামনায় ভক্তদের হোম-যজ্ঞ

অমিতাভ বচ্চনের আরোগ্য কামনায় ভক্তদের হোম-যজ্ঞ
ছবি: সংগৃহীত

পর্দার বড় বড় খলনায়কদের মত করোনাও কাবু হবে অমিতাভ বচ্চনের কাছে, সেই আশাতেই হোম যজ্ঞ হল উত্তর কলকাতায়। ৩০০ বছরের বেশি পুরনো হাতিবাগানের বড় ঠাকুর মন্দিরে সেই যজ্ঞ অনুষ্ঠিত হয়। শনিবার রাতে অমিতাভ বচ্চন নিজেই সোশ্যাল মিডিয়ায় অগণিত ভক্তদের জানান, তার শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস করোনা। তারপরে বিশ্ব জুড়ে উদ্বেগ উৎকণ্ঠায় রয়েছেন তার গুণমুগ্ধরা।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, সকাল ১১টা থেকে শুরু হয়ে প্রায় দু-ঘন্টা ধরে চলে প্রার্থনা। উদ্যোক্তাদের তরফে খোকন দাস বলেন, ‘অমিতাভ বচ্চন আমাদের হৃদয়ে ছিলেন আছেন এবং থাকবেন। আমাদের শহরে শুরু হয়েছিল তাঁর পথ চলা। তিনি প্রতি বছর আমাদের চলচ্চিত্র উৎসবে মুখ্যমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে আসেন। তার সঙ্গে আমাদের অত্যন্ত নিবিড় সম্পর্ক। তাই তার শারীরিক সুস্থতা কামনা করার পাশাপাশি সারা বিশ্ব যাতে ভাইরাসের প্রকোপ থেকে মুক্ত হয়, তার কামনা করা হচ্ছে।’

কলকাতার সঙ্গে অমিতাভ বচ্চনের সম্পর্ক দীর্ঘদিনের। যখন তিনি সুপারস্টার হননি, তার আগে থেকেই এই শহরে তাঁর যোগাযোগ। এই শহরের বুকেই শুরু হয়েছিল তার কর্মজীবন। চলচ্চিত্র জগতেও হাতে খড়িও হয়েছিল কলকাতা থেকেই। মৃণাল সেনের ভুবন সোম ছবির মাধ্যমে। তবে সেখানে তিনি অভিনয় করেননি। বিগ বি কাজ করেছিলেন 'ন্যারেটর' হিসেবে। তাই অমিতাভের শরীরে করোনা থাবা বসিয়েছে শুনে থেমে থাকতে পারিনি এ শহর। কলকাতা পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের অন্তর্গত হাতিবাগানের কৃষ্ণরাম বোস স্ট্রিটের ৩০০ বছরের পুরনো শিব মন্দিরে রবিবার অমিতাভের সুস্থতার জন্য হোম যজ্ঞ করা হয়।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত