বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭
২৯ °সে

হানিফ সংকেত-এর ঈদের নাটক

‘মনের মতি মনের গতি’

‘মনের মতি মনের গতি’
মনের মতি, মনের গতি নাটকের একটি ‍দৃশ্য। ছবি: সংগৃহীত

প্রতিবারের মতো এবারও ঈদের নাটক নির্মাণ করেছেন বরেণ্য নির্মাতা হানিফ সংকেত। নাটকের শিরোনাম ‘মনের মতি, মনের গতি’। নাটকটিতে করোনাকালে এক শ্রেণির সুযোগ সন্ধানী মানুষের দুর্নীতির চিত্র এবং এদের কারণে সাধারণ মানুষের দুর্দশার চিত্র তুলে ধরা হয়েছে। এটি একটি সামাজিক ও পারিবারিক নাটক।

নাটকের গল্প সম্পর্কে হানিফ সংকেত বলেন, ‘আমাদের সমাজে এক শ্রেণির মানুষ রয়েছে যারা অন্যের দুঃসময়কে পুঁজি করে নিজের লাভ খোঁজে। এদের মতিগতি বোঝা কঠিন। তবে বিবেকের তাড়নায় কিংবা সত্সঙ্গের শুভ-জ্যোতিতে অনেকে ভালোও হয়ে যান। করোনার এই দুর্যোগের সময়ে দুই পরিবারের মাধ্যমে মানুষের মনের বিচিত্র মতিগতিকে তুলে ধরা হয়েছে। যা কখনো ইতিবাচক, কখনো নেতিবাচক।’ নাটকটি ধারণ করা হয় সাভারে ফাগুন অডিও ভিশনের নিজস্ব শুটিংস্পটে।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, তারিন, মীর সাব্বির, নাদিয়া, সাঈদ বাবু, সুভাশিষ ভৌমিক, আনোয়ার শাহীসহ অনেকে। নাটকটির সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান এবং সুর করেছেন হানিফ সংকেত। সংগীতায়োজন ও কণ্ঠ দিয়েছেন কিশোর দাশ এবং আবহসংগীত পরিচালনা করেছেন ফরিদ আহমেদ। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন হানিফ সংকেত। নাটকটি প্রচারিত হবে ঈদের দিন রাত ৮টা ২০ মিনিটে এটিএন বাংলায়।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত