বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭
৩১ °সে

ঈদে ছোটনের প্রযোজনায় একাধিক নাটক

ঈদে ছোটনের প্রযোজনায় একাধিক নাটক
ছবি: সংগৃহীত

প্রতিবারের মত এবার ঈদেও একাধিক নাটক প্রযোজনা করেছেন মীর ফখরুল ছোটন। এরই মধ্যে সবগুলো নাটকে কাজ শেষ হয়েছে। দেশের পাশাপাশি দেশের বাইরেও কয়েকটি নাটক নির্মাণ করা হয়েছে তার প্রযোজনায়। এর মধ্যে ইন্দোনেশিয়ার বালিতে শুটিং হয়েছে ‘প্রাক্তন’ নাটকের শুটিং। সুমন আনোয়ারের রচনায় নাটকটি পরিচালনা করেছেন রুমান রুনি। নাটকটিতে অভিনয় করেছেন সারিকা, জোভান, মীম মান্তাসা, সকাল আহমেদ সহ অনেকেই।

এছাড়া ‘মন’ শিরোনামে আরো একটি নাটক ইন্দোনেশিয়ায় শুটিং হয়েছে। সাজিন আহমেদ বাবুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন সকাল আহমেদ। এই নাটকে অভিনয় করেছেন জোভান, প্রভা, মিশু সাব্বির প্রমুখ। এছাড়াও ছোটনের প্রযোজনায় প্রচার হবে ঈদের বিশেষ নাটক ‘স্বপ্ন দিয়ে বোনা’। এই তিনটি নাটক প্রচার হবে মাছরাঙা টিভিতে। অন্যদিকে আরটিভিতে প্রচার করা হবে তার প্রযোজনায় ‘ভুল কন্যা’ ও ‘ছুটির ফাঁদে’।

নাটকগুলো প্রসঙ্গে ছোটন বলেন, ‘ঈদের নাটকের বিষয়ে সবসময় আলাদা যত্ন থাকে। কারণ সারাবছর এই সময়টাও পরিবারের সবাই একসঙ্গে নাটক দেখতে বসেন। পাশাপাশি ছুটি থাকে সবার। তাই গল্প ও নির্মাণ দুটি দিক ভালো হলে তবেই প্রযোজনা করি। আমি পেশাদার প্রযোজক নই। তাই খুব বেশি কাজ করতে হবে এমন চিন্তাও থাকে না। যেহেতু কাজের সংখ্যাটাও কম। এজন্য চেষ্টা করি ভালো কিছু কাজ করার। এবার ঈদের কাজগুলোও যত্ন করেছি।’

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত