ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
২৬ °সে


গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড

সেরা অভিনেতা রামি, অভিনেত্রী গ্লেন ক্লোজ

সেরা অভিনেতা রামি, অভিনেত্রী গ্লেন ক্লোজ
ছবি: ইন্টারনেট

বিশ্বখ্যাত তারকারা অস্কারের পরেই যে সম্মাননার জন্য মুখিয়ে থাকেন সেটি হলো গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড। জমকালো আয়োজনের মধ্য দিয়ে ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিত হয়ে গেল গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের ৭৬তম আসর। ‘বোহেমিয়ান র্যাপসোডি’ ছবিতে চমত্কার অভিনয় শৈলির জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন রামি মালেক। আর ‘দ্য ওয়াইফ’ এ অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন গ্লেন ক্লোজ।

গোল্ডেন গ্লোবসের ৭৬তম আসরে যোগ দিতে রবিবার সন্ধ্যা থেকেই অনুষ্ঠানস্থলে আসতে থাকেন হলিউডের নামি দামি সব তারকা। গত আসরে যৌন নিপীড়ন বিরোধী সামাজিক আন্দোলন হ্যাশ ট্যাগ ‘মি-টু’র সমর্থনে সব নারী শিল্পীরা কালো পোশাক পরে প্রতিবাদ জানালেও এবারের আসরে সেটি আর দেখা যায়নি। তবে কালো রঙ দেখা না গেলেও মি-টু আন্দোলনের রেশ ও তাত্পর্য এখনো সবার মাঝে বিদ্যমান বলে জানিয়েছেন অনুষ্ঠানে আসা তারকারা। লেডি গাগা অভিনিত ‘আ স্টার ইজ বর্ন’ নিয়ে সবার আগ্রহ ও প্রত্যাশা থাকলেও সবাইকে তাক লাগিয়ে এবারে বাজিমাত করেছে ড্রামা ক্যাটাগরিতে মুভি ‘বোহেমিয়ান র্যাপসোডি’। বেস্ট মোশন পিকচার ও বেস্ট অ্যাক্টরের জন্য দুটি বড় পুরস্কার জিতে নিয়েছে ব্রায়ান সিঞ্জার্সের এই ছবিটি। তবে ‘আ স্টার ইজ বর্ন’ ছবিটিতে অরিজিনাল সং ক্যাটাগরিতে পুরস্কার জিতেন লেডি গাগা। কমেডি-মিউজিক্যাল মুভি ক্যাটাগরিতে গোল্ডেন গ্লোব বিজয়ী হয় ‘গ্রীন বুক’ ছবিটি।

এদিকে, কমেডি-মিউজিক্যাল ক্যাটাগরিতে সেরা অভিনেতা ও অভিনেত্রীর অ্যাওয়ার্ড পান ক্রিস্টিয়ান বেল ও অলিভিয়া কোলম্যান। রোমা ছবির জন্য মোশন পিকচার ক্যাটাগরিতে সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন আলফোনসো কুয়ারোন। বিদেশি ভাষার সেরা চলচ্চিত্রের পুরস্কারও পায় রোমা ছবিটি। আর টেলিভিশন ক্যাটাগোরিতে।

গোল্ডেন গ্লোব বিজয়ী তালিকা

সেরা চলচ্চিত্র (ড্রামা): বোহেমিয়ান র্যাপসোডি, সেরা চলচ্চিত্র (মিউজিক্যাল অথবা কমেডি): গ্রীন বুক, সেরা অভিনেতা (ড্রামা): রামি মালেক (বোহেমিয়ান রাপসোডি), সেরা অভিনেত্রী (ড্রামা): গ্লেন ক্লোজ (দ্য ওয়াইফ), সেরা অভিনেতা (মিউজিক্যাল অথবা কমেডি): ক্রিশ্চিয়ান বেল (ভাইস), সেরা অভিনেত্রী (মিউজিক্যাল অথবা কমেডি): অলিভিয়া কোলম্যান (দ্য ফেভারিট), সেরা পরিচালক: আলফনসো কুয়ারন (রোমা), সেরা মৌলিক গান: শ্যালো (অ্যা স্টার ইজ বর্ন), সেরা অ্যানিমেটেড ছবি: স্পাইডার-ম্যান: ইন্টু দ্য স্পাইডার-ভার্স

আরও পড়ুন: ‘আলোচনায় থাকতেও শরীর ফিট রাখতে হয়’

টেলিভিশনে সেরা

সিরিজ (ড্রামা): দ্য আমেরিকানস (এফএক্স), সিরিজ (মিউজিক্যাল অথবা কমেডি): দ্য কোমিনস্কি মেথড (নেটফ্লিক্স), অভিনেতা (ড্রামা): রিচার্ড ম্যাডেন (বডিগার্ড), অভিনেত্রী (ড্রামা): সান্ড্রা ওহ (কিলিং ইভ)।

ইত্তেফাক/আরকেজি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন