তাদের জন্য প্রার্থনা

তাদের জন্য প্রার্থনা
অভিনেতা চিত্রনায়ক ফারুক ও সাদেক বাচ্চু। ছবি: সংগৃহীত

বেশ কয়েকদিন ধরে অসুস্থ অবস্থায় হাসপাতালে রয়েছেন বাংলা সিনেমার দু’জন গুণী অভিনেতা চিত্রনায়ক ফারুক ও সাদেক বাচ্চু। দু’জনই সঙ্কটময় অবস্থায় রয়েছেন।

চিত্রনায়ক ফারুককে উন্নত চিকিত্সার জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়েছে। গতকাল সকাল সাড়ে ৭টায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কার্গো বিমানের একটি ফ্লাইটে ঢাকা ছাড়েন ফারুক। তার সঙ্গী হয়েছেন স্ত্রী ফারহানা ফারুক।

বিমানবন্দরে তিনি জানান, সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিত্সা নেবেন তিনি। এর আগেও কয়েক দফায় এ হাসপাতালে চিকিত্সা নিয়েছেন এ আওয়ামী লীগ নেতা।

এক মাসেরও বেশি সময় ধরে জ্বর নিয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতাল ও এভারকেয়ার হাসপাতাল ঘুরে শারীরিক অবস্থার আশাব্যঞ্জক উন্নতি না ঘটায় সিঙ্গাপুর গেলেন ফারুক।

গত মঙ্গলবার তার স্ত্রী ফারহানা ফারুক জানান, কয়েকবার তার নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস নেগেটিভ এসেছে। পরীক্ষায় টাইফয়েডও নেই। তবু শারীরিক কোনো উন্নতি না ঘটনায় সিঙ্গাপুর নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তিনি ফারুকের সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। অন্যদিকে অভিনেতা সাদেক বাচ্চু অসুস্থ অনেকদিন। সম্প্রতি তিনি জ্বরে আক্রান্ত হন। পরে তার শ্বাসকষ্ট দেখা দিলে গত ৬ সেপ্টেম্বর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। ১২ সেপ্টেম্বর জানা যায়, এ অভিনেতা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার শ্বাসকষ্ট আরও বেড়েছে। সাদেক বাচ্চুর শারীরিক অবস্থার চরম অবনতি ঘটেছে। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন তিনি। তাই তাকে শনিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ থেকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

সেখানে বর্তমানে হাসপাতালটির কোভিড ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন এই সাদেক বাচ্চু। ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে। হাসপাতাল কর্তৃপক্ষ গতকাল সকালে জানিয়েছে, বরেণ্য অভিনেতা সাদেক বাচ্চুর শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। তার শ্বাস-প্রশ্বাসের সমস্যা হচ্ছে। তার চিকিত্সার ব্যাপারে গতকাল দুপুরের দিকে হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তীর নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড বসে। এদিকে গতকাল সকাল থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সাদেক বাচ্চুর মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত