বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

অপূর্ব-সাফার ‘দ্বিধা’

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৪:৫৪

জনপ্রিয় নাট্যনির্মাতা সাগর জাহানের রচনা ও পরিচালনায় ‘দ্বিধা’ শিরোনামের একটি নাটকে জুটি হয়ে অভিনয় করলেন অপূর্ব ও সাফা কবির। এই নাটকের কথা জানাচ্ছেন অজেয় চৌধুরী।

হালের জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব আবারো তার পেশাগত কাজ অভিনয়ে নিয়মিতই হয়ে ওঠেছেন। প্রতিদিনই নতুন নতুন অনেক স্ক্রিপ্ট আসছে তার কাছে। নতুন নতুন নির্মাতারা তাকে নিয়ে নাটক নির্মাণে অনেক বেশি আগ্রহ প্রকাশ করছেন। কিন্তু অপূর্ব এখন একটু বেশিই সিরিয়াস হয়ে ওঠেছেন ভালো গল্প এবং চরিত্রের প্রতি। যে কারণে গল্প ভালো না লাগলে তিনি কাজ করছেন না। আবার এমনও দেখা যাচ্ছে যে একেবারেই নতুন নির্মাতা, তারসঙ্গে অপূর্বর পরিচয়ই নেই, কিন্তু গল্প ভালো। সে কারণে এমন নির্মাতাকেও সিডিউল দিচ্ছেন অপূর্ব। সবমিলিয়ে অপূর্ব তার বর্তমান ব্যস্ততার মধ্যদিয়ে তার পেশাগত ব্যস্ততার ধারাবাহিকতাতেই ফিরলেন। নন্দিত নাট্যকার, নাট্যনির্মাতা সাগর জাহানের পরিচালনায় এরইমধ্যে ‘দ্বিধা’ শিরোনামের একটি নাটকে কাজ করলেন। এতে তার বিপরীতে আছেন সাফা কবির।

রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে এরইমধ্যে নাটকটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে। এর আগে অপূর্ব ও সাফা কবিরকে ‘এটা মিথ্যে কোন গল্প নয়’, ‘পারফেক্ট ওয়ান’, ‘তুমি বললে’, ‘অবাক মেঘের বাড়ি’, ‘টেক কেয়ার’, ‘তোমার জন্য’, ‘তনিমা’, ‘মেয়েটার ছেলেটা’, ‘লাভ সার্কেল’, ‘মেঘলা মেঘলা দিন’ সহ আরো বেশ কিছু নাটকে অভিনয় করেছেন। আহম্মদ আলী হাসানের কাহিনিতে তারা দুজন ‘দ্ব্বিধা’ নাটকে অভিনয় করেছেন।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে অপূর্ব বলেন, এর আগেও সাগর ভাইয়ের নির্দেশনায় বেশকিছু নাটকে অভিনয় করেছি। বলা যায় প্রায় সবগুলো নাটকই দর্শকপ্রিয়তা পেয়েছে। সাগর ভাই সবসময়ই অনেক যত্ন নিয়ে নাটক নির্মাণ করেন। সেই যত্নের ছাপটা স্ক্রিনে পাওয়া যায়। ‘দ্বিধা’ নাটকটিও অনেক যত্ন নিয়েই তিনি নির্মাণ করেছেন। আশা করছি নাটকটি ভালো লাগবে দর্শকের।

সাগর জাহান জানান, নাটকটি কবে কোন চ্যানেলে প্রচার হবে তা এখনো চূড়ান্ত হয়নি। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে সাফা কবির বলেন, অপূর্ব ভাইয়ের সঙ্গে করা প্রত্যেকটি নাটকের জন্যই আমি বেশ সাড়া পেয়েছি। ‘দ্বিধা’ নাটকটিতে অভিনয় করার সময়ও তিনি অনেক সহযোগিতা করেছেন। আর শ্রদ্ধেয় সাগর জাহান ভাইয়ের নাটকের তো আলাদা দর্শকই আছে, তারা তার নাটক দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন। ‘দ্বিধা’ সেইসব প্রিয় দর্শকের জন্য। আশা করি ভালো লাগবে দর্শকের।

সাগর জাহানের পরিচালনায় অপূর্ব অভিনীত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে ‘পথের বাঁকে’, ‘ফিরে এসো রুবি’, ‘কুহূকথা’, ‘তোমার চোখে চেয়ে’, ‘একটি সুখবর’ ইত্যাদি।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন