করোনামুক্ত সৌমিত্র, অবস্থা আগের থেকে ভালো

করোনামুক্ত সৌমিত্র, অবস্থা আগের থেকে ভালো
অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। ছবি: সংগৃহীত

এক সপ্তাহ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর করোনা ভাইরাস রিপোর্ট নেগেটিভ এসেছে কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। বুধবার তার করোনা ভাইরাস পরীক্ষা করা হয়। সেই সঙ্গে তিনি চিকিৎসাতেও সাড়া দিচ্ছেন বলে আনন্দবাজারের প্রতিবেদনে জানা যায়।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতির উন্নতি হয়েছে। জ্বর তেমন নেই। তবে শরীরে অক্সিজেনের তারতম্যের কারণে মাঝেমধ্যে বাইপ্যাপ সাপোর্টও লাগছে।

এর আগে বাবার শারীরিক অবস্থা প্রসঙ্গে সৌমিত্র চট্টোপাধ্যায়ের মেয়ে পৌলমী বসু বলেন, ‘আগের চেয়ে ভালো আছেন বাবা। এক শতাংশ হলেও পরিস্থিতির উন্নতি হয়েছে।’

কিন্তু ১২ অক্টোবর সন্ধ্যায় ৮৫ বছর বয়সী এই তারকার অবস্থার আরও অবনতি হয়। করোনার পাশাপাশি অভিনেতার প্রস্টেট ক্যানসার নতুন করে ছড়িয়েছে তার ফুসফুস এবং মস্তিষ্কে। মূত্রথলিতেও সংক্রমণ ঘটে। এ কারণে তাঁকে ভেন্টিলেশন সাপোর্টে রাখেন চিকিৎসকরা।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ৬ অক্টোবর কলকার বেলভিউ নার্সিংহোমে ভর্তি হন সৌমিত্র চট্টোপাধ্যায়। কিন্তু ৯ অক্টোবর বিকেলে হঠাৎ করে শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে স্থানান্তরিত করা হয় আইসিইউ’তে। পরে তাকে ১১ ও ১২ অক্টোবর প্লাজমা থেরাপি দেওয়া হলে অবস্থার কিছুটা উন্নতি হয়েছিলো।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত