আলোচনায় কিয়ারা

আলোচনায় কিয়ারা
অভিনেত্রী কিয়ারা আদভানি। ছবি: সংগৃহীত

‘লাক্সমি বাম্ব’ ছবিটি মুক্তির সম্ভাব্য তারিখ নির্ধারিত ছিল আরো বেশ কয়েক মাস আগে। হরর কমেডি ধাঁচের ছবিটি করোনা মহামারির প্রকোপে সিনেমা হল বন্ধ হয়ে যাওয়ায় মুক্তি দেওয়া সম্ভব হয়নি। আগামী মাসে সিনেমা হলের পাশাপাশি অনলাইন ডিজিটাল প্লাটফর্ম ডিজনি হটস্টারে মুক্তি পাচ্ছে ‘লাক্সমি বাম্ব’। ইতিমধ্যে এ ছবির প্রচারণা বেশ জমে ওঠেছে। করোনা মহামারির কারণে অনলাইনেই চলছে ছবিটির প্রচারণা।

এ ছবিতে অক্ষয় কুমারের বিপরীতে প্রথমবারের মতো নায়িকা হয়ে আসছেন নতুন প্রজন্মের সুন্দরী গ্ল্যামরাস আবেদনময় ইমেজের অভিনেত্রী কিয়ারা আদভানি। আলোচ্য ছবিটিতে ‘বুরজ খলিফা’ গানটিতে অক্ষয় কুমারের সঙ্গে তার প্রাণবন্ত আকর্ষণীয় উপস্থিতি ও পারফরমেন্স সবাইকে বেশ আলোড়িত এবং মুগ্ধ করেছে। ‘লাক্সমি বাম্ব’ মুক্তির আগেই ছবিটির নায়িকা কিয়ারাকে নিয়ে অনেক আলোচনা হচ্ছে। সবাই তার উচ্ছসিত প্রশংসা করেছেন।

গত মার্চে নেটফ্লিক্সে মুক্তি পায় কিয়ারা অভিনীত ‘গিল্টি’ ছবিটি। করণ জোহর প্রযোজিত এ ছবির প্রধান তারকা ছিলেন ২৮ বছর বয়সী এই বলিউডি তন্বী অভিনেত্রী। বর্তমান সামাজিক প্রেক্ষাপটে মি টু আন্দোলনকে কেন্দ্র করে কিছু ঘটনা তুলে ধরা হয়েছে ‘গিল্টি’ ছবিতে। এ ছবিতে কিয়ারার অভিনয় দর্শক সমালোচকদের আলাদাভাবে মনোযোগ আকর্ষণ করেছে। গত বছর তার দুটি ছবি মুক্তি পেয়েছিল। এর মধ্যে ‘কবির সিং’ ছবিতে একজন সাধারণ ইনোসেন্ট ইমেজের তরুণীর ভূমিকায় কিয়ারার অভিনয়ে দর্শক ভীষণভাবে মুগ্ধ হয়েছিল। ছবিটির বিরাট সাফল্য তার জন্য বড় প্রাপ্তি ছিল নিঃসন্দেহে।

একই বছরে মুক্তিপ্রাপ্ত আরেকটি হিট সিনেমা ‘গুড নিউজ’-এ কিয়ারা অক্ষয় কুমার, কারিনা কাপুর, দিলজিত দোসাঞ্জের মতো বড় বড় তারকা অভিনেতা-অভিনেত্রীর পাশে নিজেকে উজ্জ্বলভাবে তুলে ধরতে সক্ষম হন। এছাড়াও চলতি বছরের একটি আলোচিত ছবি ‘আংরেজি মিডিয়াম’-এ অল্প কিছু সময়ের জন্য কিয়ারাকে দেখা গেছে। নীনা গুপ্তার কন্যা মাসাবা গুপ্তার ওপর নির্মিত ডকুড্রামা ‘মাসাবা মাসাবা’য়ও ছিলেন তিনি। ২০১৪ সালে কমেডি ছবি ‘ফাগিল’তে অভিনয়ের মাধ্যমে বলিউডে অভিষেক হলেও দর্শকদের নজরে আসেন বিপুলভাবে বায়োপিক ‘এম এস ধোনি’তে অন্যতম প্রধান নারী চরিত্রে অভিনয়ের সুবাদে। এরপর কিয়ারাকে ‘মেসিন’ ছবিতে প্রধান নায়িকা চরিত্রে দেখা গেলেও ছবিটি তেমন সাড়া জাগাতে পারেনি। ফলে তাকে নিয়ে কোনো আলোচনা হয়নি।

মাঝখানে দুটি তেলেগু সিনেমায় নায়িকা হয়েছেন। তবে করণ জোহরের ‘লাস্ট স্টোরিজ’ ছবিতে দাম্পত্য জীবনে স্বামীকে নিয়ে অতৃপ্ত অসুখী এক গৃহবধূর চরিত্রে বেশ কিছু বিতর্কিত দৃশ্যে তার সাহসী সাবলীল অভিনয় ব্যাপক আলোচনার জন্ম দিয়েছিল। অভিনীত চরিত্রটি দাবি মেটাতে গিয়ে কিয়ারা যেভাবে নিজেকে উপস্থাপন করেছেন ‘লাস্ট স্টোরিজ’-এ তাতে অভিনয়ের প্রতি তার আন্তরিকতা এবং নিষ্ঠার প্রমাণ পাওয়া গেছে।

বর্তমানে তার হাতে বেশ কয়েকটি ছবি রয়েছে। এর মধ্যে ‘ইন্দু বা জাওয়ানি’র কাজ শেষ হয়ে গেছে। যা পরিস্থিতি আগের মতো স্বাভাবিক থাকলে এতদিনে মুক্তি পেয়ে যেত। ‘শের শাহ’ এবং ‘ভুল ভুলাইয়া টু’ ছবি দুটির কাজ চলছে। আগামী বছর মুক্তি পাবে ছবিগুলো। সব মিলিয়ে কিয়ারা এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত