এ শুন্যতা কোন কালে পুরণ হবার নয়: খুশি

এ শুন্যতা কোন কালে পুরণ হবার নয়: খুশি
আলী যাকের ও শাহনাজ খুশি। ছবি: সংগৃহীত

সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও প্রবীণ অভিনেতা নাট্যজন আলী যাকের মারা গেছেন। শুক্রবার (২৭ নভেম্বর) ৭৬ বছর বয়সে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বিনোদন জগতে। বর্ষিনায় এই অভিনেতাকে স্মরণ করে শোক প্রকাশ করেছেন অভিনেত্রী শাহনাজ খুশি।

ফেসবুকে আলী যাকেরের একটি ছবি পোস্ট করে খুশি লিখেছেন, ‘কি ভারাক্রান্ত সকাল! হায় রে ২০২০! আমাদের সবার প্রিয় নাট্যব্যক্তিত্ব শ্রদ্ধেয় আলী যাকের ভাই আর নাই! কয়েকদিন আগে যাকের ভাইয়ের জন্মদিন ছিল! দীর্ঘদিন হল তিনি অসুস্থ ছিলেন। বুকের ভেতর মোচর দিয়ে উঠেছিল। মনে হয়েছিল, জন্মদিনটা পার হয়ে গেলে যদি উনার কিছু হয়ে গেলে! যদি আর জন্মদিনে তিনি আমাদের পাশে না থাকেন!! কেমন সত্যি হয়ে গেল সে ভাবনা! বিনম্র শ্রদ্ধা। এ শুন্যতা কোন কালে পুরণ হবার নয়। হয় না কখনো.....।’

প্রসঙ্গত, নাট্যজন আলী যাকেরের জন্ম ১৯৪৪ সালের ৬ নভেম্বর চট্টগ্রামের রতনপুর ইউনিয়নে। শিল্পকলায় অবদানের জন্য ১৯৯৯ সালে বাংলাদেশ সরকার তাকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মান একুশে পদকে ভূষিত করে। এছাড়া তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমি পুরস্কার, বঙ্গবন্ধু পুরস্কার, মুনীর চৌধুরী পদক, নরেন বিশ্বাস পদক এবং মেরিল-প্রথম আলো আজীবন সম্মাননা পুরস্কার লাভ করেছেন।

ইত্তেফাক/বিএএফ

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত