‘মৃত্যুর দুই দিন আগে বাবার করোনা শনাক্ত হয়’

‘মৃত্যুর দুই দিন আগে বাবার করোনা শনাক্ত হয়’
আলী যাকের ও তার ছেলে ইরেশ যাকের। ছবি: সংগৃহীত

মৃত্যুর দুই দিন আগে বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব আলী যাকেরের করোনা শনাক্ত হয়েছিল বলে জানিয়েছেন তার ছেলে ও দর্শকপ্রিয় অভিনেতা ইরেশ যাকের। আজ শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে তিনি এ তথ্য জানিয়েছেন।

স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘চার বছর ক্যান্সারের সাথে যুদ্ধের পর বাবা আজকে সকাল ৬:৪০ এ চলে গেল। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন। উনি যেই দোয়া এবং ভালোবাসা পেয়েছেন তার জন্য আমরা হৃদয়ের গভীর থেকে কৃতজ্ঞ।

ইরেশ আরও লিখেছেন, ‘মৃত্যুর দুই দিন আগে বাবার করোনা শনাক্ত হয়। বাবার নামাজে জানাজা আজ বাদ আসর বনানী গোরস্থান মসজিদে পড়া হবে’ বলেও তিনি ফেসবুক স্ট্যাটাসে উল্লেখ করেছেন।

বার্ধক্য ও হার্টের সমস্যাসহ কিছু শারীরিক জটিলতা নিয়ে গত ১৭ নভেম্বর ঢাকার শ্যামলীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল আলী যাকেরকে। সেখানে তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসা দেওয়া হয়েছিল।

১৯৭২ সালের আরণ্যক নাট্যদলের ‘কবর’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে পথচলা শুরু করেছিলেন এই নাট্যব্যক্তিত্ব। পরবর্তীতে ১৯৭৩ সাল থেকে কাজ করেছিলেন নাগরিক নাট্যসম্প্রদায় নিয়ে। মঞ্চের পাশাপাশি টিভি নাটকেও সমাদৃত হয়েছিলেন তিনি।

আলী যাকের নির্দেশিত মঞ্চনাটকের মধ্যে রয়েছে— ‘অচলায়তন’, ‘বাকী ইতিহাস’, ‘বিদগ্ধ রমণীকুল’, ‘সৎ মানুষের খোঁজে’, ‘কাঁঠালবাগান’, ‘তৈল সংকট’, ‘এই নিষিদ্ধ পল্লীতে’, ‘নুরুলদীনের সারাজীবন’ ও ‘কোপেনিকের ক্যাপ্টেন’। তার অভিনীত আলোচিত নাটকের মধ্যে রয়েছে ‘আজ রবিবার’, ‘বহুব্রীহি’, ‘তথাপি’, ‘পাথর’ ও ‘দেয়াল’।

ইত্তেফাক/বিএএফ

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত