বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন যারা

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২০, ১৮:২২

২৬টি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করার মাধ্যমে বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) ২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করেছে সরকার। যৌথভাবে সেরা ছবির পুরস্কার জিতেছে ‘ন ডরাই ও ‘ফাগুন হাওয়া’ চলচ্চিত্র। আর ‘ন ডরাই’র জন্য সেরা পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন তানিম রহমান অংশু।

সেরা অভিনেতা হিসেবে ‘আবার বসন্ত’ ছবিতে অভিনয়ের জন্য পুরস্কার পাচ্ছেন অভিনেতা তারিক আনাম খান। সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কার জিতেছেন ‘ন ডরাই’  ছবির জন্য সুনেরাহ বিনতে কামাল।

এবার পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন ফজলুর রহমান বাবু। ‘ফাগুন হাওয়ায়’ অভিনয়ের জন্য এ পুরস্কার জিতেছেন তিনি। পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী নারগিস আকতার ‘মায়া দ্য লস্ট মাদার’ ছবির জন্য পুরস্কার জিতেছেন।

খলচরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। এই অভিনেতা ‘সাপলুডু’ সিনেমায় খলচরিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ খল অভিনেতার পুরস্কার পাচ্ছেন।

সেরা সঙ্গীত পরিচালক হিসেবে ইমন চৌধুরী, সেরা গায়ক হিসেবে মৃনাল কান্তি দাস, সেরা গায়িকা হিসেবে মমতাজ বেগম ও ফাতিমা তুয যোহরা ঐশী পুরস্কার পাচ্ছেন।
শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে যৌথভাবে আফরীন আক্তার ও নাইমুর রহমান, সেরা সুরকার হিসেবে তানভীর তারেক ও প্লাবন কোরেশী, সেরা গীতিকার হিসেবে কামাল আবদুল নাসের চৌধুরী ও নির্মলেন্দু গুণকে নির্বাচিত করা হয়েছে।

অভিনেতা-প্রযোজক-পরিচালক মাসুদ পারভেজ (সোহেল রানা) ও অভিনেত্রী-প্রযোজক-পরিচালক কোহিনুর আক্তার সুচন্দাকে আজীবন সম্মাননা দেয়া হবে।
শিগগিরই জমকালো আয়োজনে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইত্তেফাক/এসআই
 

এ সম্পর্কিত আরও পড়ুন