জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ সুরকার হিসেবে পুরস্কৃত তানভীর তারেক

জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ সুরকার হিসেবে পুরস্কৃত তানভীর তারেক
দৈনিক ইত্তেফাকের বিনোদন ইনচার্জ তানভীর তারেক।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯-এ শ্রেষ্ঠ সুরকার হিসেবে পুরস্কার পেয়েছেন তানভীর তারেক। মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘মায়া : দ্য লস্ট মাদার’ ছবিতে’ আমার মায়ের আঁচল’ শিরোনামের একটি দেশের গানের জন্য তিনি এই পুরস্কার পেলেন।

উল্লেখ্য, তানভীর তারেক দৈনিক ইত্তেফাকের বিনোদন ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করছেন। পেশাগতভাবে সাংবাদিকতার পাশাপাশি দীর্ঘ ২৩ বছর ধরে সংগীতের নানা শাখায় কাজ করেছেন তিনি। নিজের সুরারোপিত ৩৭টি অ্যালবাম বাজারে প্রকাশিত। একাধিক চলচ্চিত্রে সংগীত পরিচালক হিসেবে কাজ করেছেন।

তানভীর তারেকের কথা ও সুরে প্রকাশিত গানের সংখ্যা ৪ শতাধিক। এর আগে তিনি শ্রেষ্ঠ সংগীত পরিচালক হিসেবে সিটিসেল মিউজিক অ্যাওয়ার্ড, ঢালিউড অ্যাওয়ার্ড, সিজেএফবি, সিঙ্গাপুর মেরিন অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ড, বিসিআরএ অ্যাওয়ার্ডসহ একাধিক সম্মাননা পেয়েছেন।

আরো পড়ুন : ১৩-১৫ ডিসেম্বর জাতীয় স্মৃতিসৌধ এলাকায় প্রবেশ নিষেধ

সংগীত ও সংস্কৃতিতে দেশের সেরা সম্মাননা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তি প্রসঙ্গে তানভীর তারেক বলেন, প্রত্যেক শিল্পী জীবনের আরাধ্য থাকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তির। একটা শিল্পী জীবন পূর্ণতা পায় এই স্বীকৃতিতে। আমার প্রায় দুই যুগের মিউজিক ক্যারিয়ারে এই সম্মাননা নিজের কাজের প্রতি নিষ্ঠা, নিজের দেশের প্রতি প্রচণ্ড কমিটেড করে তুললো। কৃতজ্ঞতা জুরি বোর্ডের সদস্যদের প্রতি। আগামীতে আরো ভালো কিছু করার প্রেরণা জোগাবে আমার এই অর্জন।’

ইত্তেফাক/ইউবি

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত