ভারতীয় সিনেমার প্রেমে মজেছেন ক্রিস্টোফার নোলান

ভারতীয় সিনেমার প্রেমে মজেছেন ক্রিস্টোফার নোলান
ভারতীয় সিনেমার প্রেমে মজেছেন ক্রিস্টোফার নোলানের

অস্কারজয়ী চলচ্চিত্র পরিচালক ক্রিস্টোফার নোলান ভারতীয় সিনেমার ভূয়সী প্রশংসা করেছেন। তিনি বলেন, ভারতীয় চলচ্চিত্রের প্রতি প্রেমের অন্যতম কারণ গান, অ্যাকশন আর নাটকীয়তার মিশ্রণ। এক সাক্ষাৎকারে নোলান এসব কথা বলেছেন নোলান বলে জানিয়েছে গালফ নিউজ।

তিনি বলেন, হিন্দি চলচ্চিত্রগুলি সিনেমার মূল উপাদান দর্শকের অনুভূতিতে ধরে রেখেছে। যার কারণে আমরা সিনেমাগুলো উপভোগ করি। হলিউড সেই রস বেশ খানিকটাই হারিয়েছে।

সম্প্রতি অস্কার জয়ী এই পরিচালকের নতুন ছবি ‘টেনেট’ মুক্তি পেয়েছে বাংলাদেশ,ভারত-সহ বিশ্বব্যাপি। আর করোনা ভাইরাসের এই মহামারীর সময়ে বড় বাজেটের ছবি মুক্তির মধ্যে এটাই প্রথম।

জানা যায়,‘টেনেট’ ছবির বেশ কয়েকটি অংশের দৃশ্য ধারণ করা হয়েছে ভারতে। দৃশ্যগুলো ধারণ হয়েছে কোলাবা কজওয়ে, কোলাবা মার্কেট, ব্রিচ ক্যান্ডি হাসপাতাল, গ্র্যান্ট রোড, গেটওয়ে অব ইন্ডিয়া, রয়্যাল বম্বে ইয়ট ক্লাব, তাজমহল প্যালেস হোটেল। তাছাড়া এই ছবিতে ভারতীয় কিংবদন্তী অভিনেত্রী ডিম্পল কাপাডিয়া অভিনয় করেছেন। এটিই হলিউডের ছবিতে তার প্রথম অভিনয়।

ভারতে শুটিং প্রসঙ্গে নোলান বলেন, মুম্বাইতে স্থানীয় শুটিং দলের সঙ্গে কাজ করাটা আমি বেশ উপভোগ করেছি। চলচ্চিত্রের প্রতি তাদের ভালবাসা আমাকে বিমোহিত করেছে। সিনেমা তৈরি করা ও দেখার যে উৎসব লাগে তা আমি শুনেছি। এবার নিজ চোখে আমি দেখলাম। একজন নির্মাতা হিসেবে এর অংশ হতে পারাটা সত্যি আমার জন্য রোমাঞ্চকর।

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x