বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শাকিবের কাছে সাফল্যের আরেক নাম

আপডেট : ২৩ জানুয়ারি ২০২১, ১৮:০৯

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি নায়ক রাজ্জাক। বেঁচে থাকলে তিনি আজ ৭৯ বছরে পা রাখতেন। অর্থাৎ আজ তার জন্মদিন। বিশেষ এই দিনে তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছেন চলচ্চিত্রপ্রেমী এবং তার সহকর্মীরা। তাকে স্মরণ করেছেন দেশসেরা চিত্রনায়ক শাকিব খান।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শাকিব খান লিখেছেন, ‘কর্ম, ব্যক্তিত্বে সফলভাবে একটা জীবন পার করে গেছেন। যা সবসময় আমার কাছে অনুসরণীয়। তাই চলচ্চিত্রে আমার কাছে সাফল্যের আরেক নাম নায়করাজ রাজ্জাক। আমি সত্যিই ভাগ্যবান যে খুব কাছে থেকে আপনার দোয়া, স্নেহ, নির্দেশনা পেয়েছি। কোটি বাঙালি ভালোবাসায় আপনাকে রাজার আসনে বসিয়েছেন। মৃত্যুর পরেও আপনি হয়ে আছেন আমাদের হৃদয়ে চিরদিনের নায়করাজ। ৭৯তম জন্মদিনে পরম শ্রদ্ধা হে প্রিয় কিংবদন্তি।’

আরও পড়ুন: নায়করাজের জন্মবার্ষিকী আজ

১৯৪২ সালের ২৩ জানুয়ারি ভারতের দক্ষিণ কলকাতায় জন্মগ্রহণ করেন রাজ্জাক। কিশোর বয়স থেকেই মঞ্চনাটকে জড়িয়ে পড়েন। ১৯৬৪ সালে হিন্দু-মুসলিম দাঙ্গার সময় তিনি পরিবার নিয়ে ঢাকা চলে আসেন। ঢাকা এসে রাজ্জাক চলচ্চিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেন।

 

কর্ম, ব্যক্তিত্বে সফলভাবে একটা জীবন পার করে গেছেন। যা সবসময় আমার কাছে অনুসরণীয়। তাই চলচ্চিত্রে আমার কাছে সাফল্যের আরেক...

Posted by Shakib Khan on Saturday, January 23, 2021

তিনি একজন সফল অভিনেতা, প্রযোজক ও পরিচালক। ১৯৭৭ সালে ‘অনন্ত প্রেম’ চলচ্চিত্রের মাধ্যমে তিনি পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। রাজ্জাক প্রায় ১৬টি চলচ্চিত্র পরিচালনা করেছেন। বাংলা ও উর্দু মিলিয়ে প্রায় তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। সেরা অভিনেতা হিসেবে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। ২০১৪ সালে ‘কার্তুজ’ সিনেমায় তাকে শেষবার দেখা যায়।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন