সুন্দরবনে দুঃসাহসী অভিযানের প্রথম ঝলক

সুন্দরবনে দুঃসাহসী অভিযানের প্রথম ঝলক
ছবি: সংগৃহীত

জেলেরা কীভাবে দস্যুদের কবলে পড়ে, সাধারণ মানুষ কীভাবে দস্যু হয়ে যায় এবং র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) কীভাবে সুন্দরবনকে দস্যু মুক্ত করেছে সেসব কাহিনী নিয়ে নির্মাণ করা হয়েছে ‘অপারেশন সুন্দরবন’ ছবি। ইতিমধ্যে সামনে এসছে ছবিটির টিজার।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর আর্মি গলফক্লাবে ছবিটির টিজার প্রকাশ ও ওয়েব সাইট উন্মোচন অনুষ্ঠান হয়। ছবিটির অফিশিয়াল ওয়েবসাইটের উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।

অপারেশন সুন্দরবনকে বলা হচ্ছে বাংলাদেশের প্রথম ওয়াইল্ডলাইফ অ্যাকশন থ্রিলার। র‍্যাব ওয়েলফেয়ার ট্রাস্টের প্রযোজনায় ‘অপারেশন সুন্দরবন’ ছবিটি নির্মাণ করেছেন দীপংকর দীপন। এর আগে তিনি সুন্দরবনে র‍্যাবের কিছু দুঃসাহসী কিছু অভিযান নিয়ে ‘ঢাকা অ্যাটাক’ ছবি নির্মাণ করেন। ছবিটির চিত্রনাট্য করেছেন নাজিম উদ দৌলা।

ছবিটি ২০২০ সালে ঈদুল আজহায় মুক্তি পাওয়ার কথা। কিন্তু করোনার কারণে আগামী ঈদুল আজহায় সিনেমাটি মুক্তি পাবে বলে জানানো হয়।

র‌্যাবের সুন্দরবনের দুঃসাহসিক সব অভিযানের গল্পে ‘অপারেশন সুন্দরবন’-এ প্রধান চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, রোশান ও নুসরাত ফারিয়া। ছবিটিতে আরও আছেন রিয়াজ আহমেদ, তাসকিন রহমান ও শতাব্দী ওয়াদুদসহ অনেক নামী তারকা। এই ছবিতে সিয়াম ও রোশানকে দেখা যাবে র‍্যাব কর্মকর্তার চরিত্র। এজন্য দুজন র‍্যাব হেডকোয়ার্টারে বিশেষ প্রশিক্ষণ নিয়েছেন। নুসরাত ফারিয়া অভিনয় করেছেন একজন বাঘ গবেষক হিসেবে।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x