ভার্চুয়াল জগত মাতাচ্ছে গানবাংলার গানের আড্ডা

ভার্চুয়াল জগত মাতাচ্ছে গানবাংলার গানের আড্ডা
ছবি : সংগৃহীত।

রাজধানীর বারিধারায় গানবাংলার প্রধান কার্যালয় যেন হয়ে উঠেছে সংগীতশিল্পীদের প্রাণের স্থল। নিয়মিত নিত্য নতুন গান রেকর্ডিং কিংবা শুধুই আড্ডায় মেতে উঠতে দেশবরেণ্য ও জনপ্রিয় সংগীতশিল্পীরা ছুটে আসেন গানবাংলায়। হোক সন্ধ্যারাত কিংবা মধ্যরাত, গানবাংলার ফেসবুক লাইভ মানেই ভার্চুয়াল দুনিয়ায় ঝড়। যার প্রমাণ ঘটে গেলো গত ২৩ ফেব্রুয়ারি। এদিন রাত ১ টায় লাইভে আসে ‘গানবাংলা’ ও ‘তাপস’।

ব্যান্ড লিজেন্ড হামিন আহমেদ, সংগীতশিল্পী মিজান, আরেফিন রুমি, অটামনাল মুন, পারভেজ, অদিত, ঐশী, রেশমি, লুইপা, নাদিয়া ডোরা, দোলা, তাশফি, র‌্যাপার এবিডি ও শামিম হাসানের গান-বাদ্যের ক্ষেপামোর সাথে তাল মেলালেন শ্রোতারাও। মাত্র এক সপ্তাহের ব্যবধানেই এক কোটি দর্শক দেখেছেন এই গানের আসর। ভাইরাল হয়ে যাওয়া দুটি ভিন্ন পোস্টে কোটি অরগানিক ভিউর পাশাপাশি লক্ষাধিক কমেন্ট ও ২০ হাজারের বেশি শেয়ার হয়েছে এটি যা এখনো চলমান।

গানবাংলার এমন আড্ডায় প্রায় নিয়মিতই উপস্থিত থাকেন ব্যান্ড লিজেন্ড হামিন আহমেদ বলেন, ‘দর্শকের দিক থেকে বলতে গেলে, একত্রে এতজন তারকা শিল্পী ক্যাজুয়ালি বসে গান গাইছে তা তারা বাংলাদেশে কখনো দেখেনি। তারাতো সবসময় সাজানো অনুষ্ঠান দেখে অভ্যস্থ এখানে সম্পূর্ণ তার বিপরীত এবং বিরল অভিজ্ঞতা ঘটছে। পরিচিত এবং জনপ্রিয় শিল্পীরা একত্রিত হচ্ছে, এর গান ও গাইছে তার গান সে গাইছে এমনটা শুনতে পেরে দর্শকরাও সাদরে গ্রহণ করেছে। যার ফলে এ রেকর্ডটা হয়েছে, এটা আমাদের সংগীতাঙ্গনে আগে হয়নি।’

জনপ্রিয় শিল্পী বালাম বলেন, ‘পাওয়ার কাপল’খ্যাত গানবাংলার প্রধান নির্বাহী কৌশিক হোসেন তাপস ও চেয়ারপার্সন ফারজানা মুন্নীর আতিথেয়তা, প্রাণসঞ্চারি অনুপ্রেরণা এবং পৃষ্ঠপোষকতায় বাংলা গানকে আন্তর্জাতিক মানসম্পন্ন করে উপস্থাপনের স্পৃহা পান শিল্পীরা। পাশাপাশি পারস্পরিক যোগাযোগ ও মিথস্ক্রিয়ার কেন্দ্রবিন্দুও হয়ে উঠছে গানবাংলা।

গানবাংলার চেয়ারপার্সন ফারজানা মুন্নী বলেন, ‘দর্শক যে ভালো কিছু চায়, সত্যিকার কিছু চায় তা আবারও প্রমাণিত হলো। এক কোটি দর্শকের এমন রেসপন্স আমাদের জন্য শুদ্ধ সংস্কৃতি চর্চার ক্ষেত্রে দারুণ অনুপ্রেরণার ও ভালো লাগার। এটি আমাদের ও শিল্পীদের নতুন করে সামনের দিকে এগিয়ে চলার পথে দারুণ সাহস যোগাবে। সকলের প্রতি কৃতজ্ঞতা।’

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x