শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চলে গেলেন সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্ত্রী

আপডেট : ০৪ এপ্রিল ২০২১, ১৪:৩৭

প্রয়াত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্ত্রী দীপা চট্টোপাধ্যায় আর নেই। রবিবার (৪ এপ্রিল) ভোরে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩।

৪৫ বছর ধরে ডায়াবেটিসে ভুগছিলেন তিনি। এরপর তার কিডনির সমস্যাও ধরা পড়ে। হঠাৎ অসুস্থ হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। হাসপাতালেই চিকিৎসা চলছিল। 

তার মেয়ে পৌলমী বসু বলেন, ‘বাবা চলে যাওয়ার পর থেকেই মা বেঁচে থাকার ইচ্ছা হারিয়েছিল। সমানে বলে যেতে আমাদের এবার আমায় যেতে দে।’

দীপা চট্টোপাধ্যায়ের সঙ্গে সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে বিয়ে হয়েছিল ১৯৬০ সালে। প্রেম করেই বিয়ে করেছিলেন তারা। একসঙ্গে সংসার করেন প্রায় ছয় দশক। 

সৌমিত্র চট্টোপাধ্যায় বিভিন্ন সাক্ষাৎকারে বলেছেন, তার ক্যারিয়ারের সাফল্যের অন্যতম কারণ স্ত্রী দীপা। সিনেমার পর্দাতেও দেখা গিয়েছিল তাকে। যার মধ্যে অন্যতম 'গাছ' ও 'দুর্গা'। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে ফিলোজফিতে স্নাতক পাশ করেছিলেন দীপা চট্টোপাধ্যায়। এরপর ব্যাডমিন্টন খেলোয়াড় ছিলেন তিনি। 

২০২০ সালে নভেম্বরে প্রয়াত হন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তিনি করোনা পজিটিভ ছিলেন। এরপরই তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে কো-মর্বিডিটি ফ্যাক্টরের জেরে সৌমিত্রর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। দীর্ঘ লড়াইয়ের পর শেষ পর্যন্ত চলে যান তিনি।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন