শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

করোনা আক্রান্ত হয়ে আইসিইউতে এসএম মহসীন

আপডেট : ০৬ এপ্রিল ২০২১, ২০:০৯

প্রবীণ অভিনেতা এসএম মহসীনের করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি রাজধানীর ইমপালস হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। করোনা পজিটিভ হওয়ায় তাকে শুরুতে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হওয়ায় গত সোমবার ইমপালস হাসপাতালে স্থানান্তর করা হয় একুশে পদকপ্রাপ্ত এ অভিনেতাকে।

মহসিন টাঙ্গাইল জেলায় জন্মগ্রহণ করেন। তিনি বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ও সাংবাদিকতায় স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্য বিভাগ অনুষদের সদস্য হিসেবে, বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে এবং জাতীয় থিয়েটারের প্রথম প্রকল্প পরিচালক হিসাবে কাজ করেছেন।

প্রায় চার দশকের অধিক সময়ের অভিনয় ক্যারিয়ার তার। আতিকুল হক চৌধুরী পরিচালিত রক্তে ভেজা ও কবর নাটকে এবং মুনীর চৌধুরী পরিচালিত চিঠি নাটকে অভিনয় করেছেন। পদক্ষেপ নামক নাটকের মধ্য দিয়ে তিনি রেডিও নাটকে আত্মপ্রকাশ করেন। তিনি থিয়েটার দল ড্রামা সার্কল এ অভিনয় করেছেন মহসীন। মঞ্চ ও টেলিভিশন অভিনেতা এস এম মহসীন ২০১৮ সালে বাংলা একাডেমির সন্মানিত ফেলো লাভ করেন। অভিনয়ে প্রশংসনীয় অবদানের স্বীকৃতি হিসেবে ২০২০ সালে একুশে পদক পান তিনি।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন