ফরিদা পারভীন হাসপাতালে

ফরিদা পারভীন হাসপাতালে
লালনশিল্পী ফরিদা পারভীন। ছবি: সংগৃহীত

করোনায় আক্রান্ত হয়েছেন খ্যাতিমান লালনশিল্পী ফরিদা পারভীন। গত বৃহস্পতিবার তার কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এরপর থেকেই চিকিৎসকের পরামর্শে বাসায় চিকিৎসা নিচ্ছিলেন। আজ বিকেল সাড়ে ৩টার দিকে তাকে ইউনিভার্সেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ইউনিভার্সেল হাসপাতালে ব্যবস্থাপনা পরিচালক আশিষ দে।

তিনি জানান, ‘ফরিদা পারভীনকে আমাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি করোনায় আক্রান্ত। পাশাপাশি অনেকদিন ধরেই তিনি কিডনি সমস্যায় ভুগছেন। সাথে ডায়াবেটিকস, উচ্চ রক্তচাপ ও থাইরোটিসের সমস্যা আছে। হাসপাতালে ভর্তির পর আমরা তার চিকিৎসা শুরু করেছি।’

তিনি আরও জানান, ‘বর্তমানে তার অবস্থা স্থিতিশীল রয়েছে। এখন ওনাকে আমরা এক-দুই লিটার অক্সিজেন দিচ্ছি। তাতেই ওনার অবস্থা ভালো আছে। ৪৮ ঘণ্টা পর বোঝা যাবে তার অবস্থা কোনদিকে যাচ্ছে।’

ফরিদা পারভীন লালনের গান গেয়ে দেশে-বিদেশে খ্যাতি পেয়েছেন। ১৯৫৪ সালের ৩১ ডিসেম্বর নাটোর জেলার সিংড়া থানার শাওল গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। জন্ম নাটোরে হলেও বড় হয়েছেন কুষ্টিয়ায়। ১৯৬৮ সালে রাজশাহী বেতারের তালিকাভুক্ত শিল্পী হিসেবে নজরুল সংগীত গাইতে শুরু করেন। পরবর্তীতে ১৯৭৩ সালের দিকে দেশাত্মবোধক গান গেয়ে জনপ্রিয়তা অর্জন করেন। সাধক মোকসেদ আলী শাহের কাছে ফরিদা পারভীন লালন সংগীতের তালিম নেন।

১৯৮৭ সালে ফরিদা পারভীন সংগীতাঙ্গনে বিশেষ অবদানের জন্য একুশে পদক পান। এছাড়া ২০০৮ সালে তিনি জাপান সরকারের পক্ষ থেকে ‘ফুকুওয়াকা এশিয়ান কালচার’ পুরস্কারও পেয়েছেন। সেরা প্লে-ব্যাক গায়িকা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন ১৯৯৩ সালে।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x