নওশাবার প্রত্যাশা, মহামারির পর ‘শুভ বৈশাখ’

নওশাবার প্রত্যাশা, মহামারির পর ‘শুভ বৈশাখ’
কাজী নওশাবা আহমেদ। ছবি: সংগৃহীত

নিস্তব্ধ আর সুনসান চারপাশটা। কোথাও কেউ নেই। মহামারি করোনায় লকডাউনে গৃহবন্দি সবাই। চারপাশটা প্রাণহীন আর ধূসর। এরমধ্যে এসেছে বাংলা নববর্ষ। বর্ষবরণের উৎসবও তাইতো ফিকে। বৈশ্বিক মহামারিতেও যাতে মানুষের মনে উৎসবের রঙ মলিন না হয়, সেই প্রত্যাশায় ‘শুভ বৈশাখ’ শিরোনামে গান নিয়ে হা‌জির হয়েছেন সংগীতশিল্পী শিলা দেবী। গানটিতে মডেল হয়েছেন কাজী নওশাবা আহমেদ।

গান‌টি লিখেছেন গী‌তিক‌বি জয়ন্ত কর্মকার। সুর করেছেন আল‌ভি আল বেরু‌নি ও জয়ন্ত কর্মকার। আর এটির কম্পোজিশনও করেছেন আল‌ভি আল বেরু‌নি।

কাজী নওশাবা আহমেদ বলেন, পুরো মিউজিক ভিডিওটিতে বর্তমান বাস্তবতা তুলে ধরা হয়েছে। মহামারির পরের বৈশাখ আবারো উৎসবমুখর হবে এমন ই প্রত্যাশা করা হয়েছে। এমন সুন্দর একটি কনসেপ্টে কাজ করতে গিয়ে ভীষণ ভালো লেগেছে। তাছাড়া এবারের বৈশাখে নতুন গান নেই বললেই চলে। সেই হিসেবে এ ধরণের উদ্যোগকে সাধুবাদ জানাই।

মিউজিক ভিডিও নিয়ে সংগীতশিল্পী শিলা দেবী জানান, বৈশাখ বাঙ্গালির জীবনে অপরিহার্য একটি অংশ। বৈশাখীর আয়োজনে উঠে আসে বাংলার নানা রঙ ও রূপ। একই সাথে বিভিন্ন উপকরণ, অনুষ্ঠানও তুলে ধরা হয় বাংলা নববর্ষে। অথচ মহামারি করোনা আমাদের প্রাণের সেই উৎসব আয়োজন থেকে বঞ্চিত করেছে। তাই মানুষ ঘরে বসেও যাতে উৎসবের আমেজ মনে ধারণ করে রাখতে পারে, সেজন্যই গানটি করেছি। গানের কথা, সুর, কম্পোজিশন ও মিউজিক ভিডিও সবমিলিয়ে দারুণ একটা কাজ হয়েছে। আশা করি সবাই গানটি স্বাচ্ছন্দ্যে গ্রহণ করবে।’

গানটির ভিডিও নির্মাণ করেছেন ফরহাদ আহমেদ। সম্প্রতি রাজধানীর উত্তরার দিয়াবাড়িতে ‘শুভ বৈশাখ’ গানটির শুটিং করা হয়। বসুন্ধরা ডিজিটাল ইউটিউব চ্যানেল থেকে গানটি প্রকাশ করা হয়।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x