ছোট পর্দায় সাদামাটা বৈশাখ

ছোট পর্দায় সাদামাটা বৈশাখ
ছবি: সংগৃহীত

বাঙালির জীবনে প্রাণের উৎসব হলো পহেলা বৈশাখ। করোনা ভাইরাসের কারণে গতবারের মতো এবারও ঘরে বসে পালন করতে হবে পহেলা বৈশাখ। তবে এইদিনে দেশে সবগুলো টিভি চ্যানেল-ই পহেলা বৈশাখ উপলক্ষে প্রচার করছে বিশেষ অনুষ্ঠানমালা।

এটিএন বাংলা

পহেলা বৈশাখ উপলক্ষে নির্মাণ করা হয়েছে বৈশাখের বিশেষ এই ‘পাঁচফোড়ন’। এতে গান, নাটক ও বিভিন্ন বিষয়ের উপর চমৎকার সব রিপোটিং। এবারের পাঁচফোড়নে দুই বন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনয় তারকা মীর সাব্বির ও সাজু খাদেম। এবারের পাঁচফোড়নে মূল গান রয়েছে ৩টি। গান তিনটি গেয়েছেন বাউল শিল্পী শফি মণ্ডল, সঙ্গীতশিল্পী বাপ্পা মজুমদার ও তার বন্ধুরা, শিল্পী আকবর উদাসী। এবারের পাঁচফোড়নে ‘বটবৃক্ষ এবং বটবৃক্ষ প্রেমী’ পাবনার ফরিদপুর উপজেলার ইদ্রিস আলী খান, চাঁপাইনবাবগঞ্জ সদরের নাচোল উপজেলার টিকইল গ্রামের দাসু চন্দ্র বর্মন ও ময়মনসিংহ জেলার সদর উপজেলার আকুয়া গ্রামের রেজাউল করিম আসলামের উপর প্রতিবেদন।

পাঁচফোড়ন যেহেতু বিশেষ দিন উপলক্ষে নির্মিত হয় তাই বিশেষ দিনকে নিয়েই বিভিন্ন ধরনের নাট্যাংশ করা হয়। এবারও বৈশাখের উপর বেশ ক’টি ব্যঙ্গাত্মক এবং রসাত্মক নাট্যাংশ রয়েছে। এতে অভিনয় করেছেন-জিয়াউল হাসান কিসলু, সুভাশিষ ভৌমিক, কাজী আসাদ, কামাল বায়েজিদ, আমিন আজাদ, শেলী আহসান, বিণয় ভদ্র, স্বপন, নিসা, শাহেদ আলী, জাহিদ শিকদার, নজরুল ইসলাম, সজল, আনোয়ার শাহী, হাশিম মাসুদ, তানিয়া, ইরাসহ আরো অনেকে। অনুষ্ঠানটি প্রচারিত হবে ১৪ এপ্রিল (১লা বৈশাখ), বুধবার রাত ০৮:০০ টায়, শুধুমাত্র এটিএন বাংলায়। পাঁচফোড়ন নির্মান করেছে দেশের খ্যাতিমান নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন।

বৈশাখী টিভি

বৈশাখী টিভিতে আজ তিনটি সিনেমা প্রচার হবে। সকাল ১০.২৫ মিনিটে প্রচার হবে ‘রঙিন মালকাবানু’। অভিনয়ে- ইলিয়াস কাঞ্চন, চম্পা, এটিএম শামসুজ্জামান, রাজীব প্রমুখ। বিকাল ২টা ৩০ মিনিটে ‘জামেলা সুন্দরী’ (শাবনূর, ফেরদৌস, এটিএম শামসুজ্জামান, অমল বোস)। রাত ১২টায় ‘মরণের পরে’ (আলমগীর, শাবানা, খলিল, আনোয়ারা)। ৮টা ২০ মিনিটে বৈশাখীর সকালের গন গাইবেন ৯ জন শিল্পী। তারা হলেন- চন্দনা মজুমদার, মেহের আফরোজ শাওন, সালমা, বিন্দু কনা, অংকন ইয়াসমিন, রেখা সুফিয়ানা, দিপা, আতিয়া আনিসাও মুনিয়া মুন।

দীপ্ত টিভি

সকাল ০৭টায় পহেলা বৈশাখ উপলক্ষে বিশেষ ‘দীপ্ত প্রভাতী’। সকাল ০৮টায় বাংলা সিনেমা ‘এই ঘর এই সংসার’ (সালমান শাহ ও বৃষ্টি), সকাল ১১টায় তুর্কি ধারাবাহিক: ফেরিহা (রিপিট), দুপুর ১২টা ১০মিনিটে বাংলা সিনেমা ‘মনপুরা’ (চঞ্চল চেধুরী, ফারহানা মিলি)।

মাছরাঙা টিভি

পহেলা বৈশাখে রাত ১০ টায় মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে নাটক ‘তালাশ’। দেবজ্যোতি ভক্তের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন বাঁধন, মাজনুন মিজান, শংকর সাঁওজাল প্রমুখ।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x