করোনায় প্রাণ হারালেন নাদিম–শ্রাবণ জুটির শ্রাবণ

করোনায় প্রাণ হারালেন নাদিম–শ্রাবণ জুটির শ্রাবণ
নাদিম-শ্রাবণ জুটি ও শ্রাবণ রাঠোর। ছবি: সংগৃহীত

করোনায় আক্রান্ত হয়ে চলে গেলেন ভারতের জনপ্রিয় সংগীত পরিচালক ও শিল্পী শ্রাবণ রাঠোর। বৃহস্পতিবার (২২ এপ্রিল) স্থানীয় সময় সাড়ে ৯টায় মাহিমের এসএল রাহিজা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

জানা গেছে, গত ১৯ এপ্রিল করোনার লক্ষণ নিয়ে মাহিমের এসএল রাহিজা হাসপাতালে ভর্তি করা হয়েছিল এই সংগীত পরিচালককে। ভেন্টিলেটর সাপোর্টে ছিলেন তিনি। গত চারদিন ধরেই তার অবস্থা অতি সংকটজনক ছিল। অবশেষে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় শেষনিঃশ্বাস ত্যাগ করেছেন শ্রাবণ রাঠোর। আগে থেকেই তিনি ডায়বেটিস ও হৃদযন্ত্রের বিভিন্ন সমস্যায় ভুগছিলেন তিনি। এ অবস্থায় করোনা সংক্রমণের কারণে তার ফুসফুস প্রায় বিকল হয়ে পড়ে।

অসংখ্য জনপ্রিয় গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন শ্রাবণ রাঠোর। নব্বইয়ের দশকে নাদিম আখতার সাইফির সঙ্গে জুটি বেঁধে করেছেন বহু কাজ। সেই থেকেই নাদিম-শ্রাবণ জুটির পরিচয়েই পরিচিত তারা। সে সময় মুক্তি পাওয়া ‘আশিকী’, ‘সাজান’, ‘সিরফ তুম’, ‘সড়ক’, ‘দিলওয়ালে’র মতো অজস্র জনপ্রিয় সিনেমার সুপারহিট গান কম্পোজ করেছেন এই জুটি।

১৯৮১ সালে বলিউডে কাজ শুরু করেন তিনি। আশির দশকের শেষের দিক পর্যন্ত তেমন জনপ্রিয়তা পাননি। ১৯৯০ সালে গুলশান কুমারের ‘আশিকি’ ছবিতে কাজের সুযোগ পান নাদিম-শ্রাবণ খ্যাত এই জুটি। সেখান থেকেই পরিচিত পান তারা। এরপর বলিউডের অসংখ্য জনপ্রিয় সিনেমার গানের কাজ করেছেন তারা। একই সঙ্গে কাজ করেছেন অ্যালবামেরও। সংগীতে অবদানের জন্য এই পরিচালককে চারবার পুরস্কৃত করেছে ফিল্মফেয়ার।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x