শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চরকিতে আরিয়ানের সিনেমা ‘নেটওয়ার্কের বাইরে’

আপডেট : ৩০ এপ্রিল ২০২১, ১৫:৪৯

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি ঘোষণা করল নতুন ওয়েবফিল্মের নাম। মিজানুর রহমান আরিয়ান পরিচালিত তারকাবহুল এই ছবির নাম ‘নেটওয়ার্কের বাইরে’। এতে অভিনয় করছেন শরিফুল রাজ, নাজিফা তুষি, ইয়াশ রোহান, ফারিণ, অর্ষা, তাসনুভা তিশা, খায়রুল বাশার ও জোনায়েদ বোগদাদী। তরুণ এসব শিল্পী নিয়ে এক অন্য রকম বন্ধুত্বের গল্প শোনাতে আসছে ‘নেটওয়ার্কের বাইরে’।

আগামী ৩ জুন থেকে শুরু হচ্ছে চরকির যাত্রা। প্ল্যাটফর্মটি চালু হওয়ার পর জানা যাবে ছবিটি মুক্তির দিনক্ষণ।

গত ৮ এপ্রিল চরকি প্রকাশ করে তাদের যাত্রা শুরু দিন ও তাদের প্ল্যাটফর্মে মুক্তির অপেক্ষায় থাকা একাধিক ওয়েবফিল্ম, সিরিজ ও ফিকশনের একটি ম্যাশআপ ভিডিও। সেখানে থাকা ‘নেটওয়ার্কের বাইরে’ ছবির কিছু দৃশ্য নিয়ে তখন থেকেই আলোচনা শুরু হয়।

সেই আলোচনার অংশ হিসেবেই ছবিটি নিয়ে নির্মাতা মিজানুর রহমান আরিয়ান বলেন, ‘নেটওয়ার্কের বাইরে ওয়েবফিল্ম সম্পর্কে যদি এক লাইনে বলি তাহলে এটা একই সঙ্গে বন্ধুত্বের গল্প এবং ভালোবাসার গল্প। এটার আউডোর শুটিং বেশ চ্যালেঞ্জিং ছিল। সেই চ্যাপ্টারটা আমরা শেষ করতে পেরেছি। একটা কাজ তখনই সার্থক হয় যখন সেটা দর্শকের ভালোবাসা পায়। চরকিতে রিলিজের পর আমরা সেই অপেক্ষায় থাকবো।’

চরকি প্রযোজিত এই ছবির শুটিং শুরু হয় ডিসেম্বরে। কক্সবাজার ও সেন্টমার্টিন্সে এর বড় অংশের শুটিং হয়েছে। ‘নেটওয়ার্কের বাইরে’ হতে যাচ্ছে ‘বড় ছেলে’ খ্যাত নির্মাতা আরিয়ানের সবচেয়ে বড় সিনেমা। তাই এই ছবি নিয়ে বেশ আশাবাদী নির্মাতা।

‘নেটওয়ার্কের বাইরে’ বন্ধুত্বের গল্প বলবে। সদ্য ইউনিভারসিটি শেষ করা চার বন্ধুর আনন্দ–বেদনা আর ভ্রমণের গল্প থাকবে এই ছবিতে।

বন্ধুত্ব, প্রেম ও পরিবারের গল্প নিয়ে নির্মিত এই ছবি নিয়ে চরকির প্রধান পরিচালন কর্মকর্তা ও নির্মাতা রেদওয়ান রনি বলেন, ‘চরকি’র চলতেই থাকবে বছরজুড়ে। এবার যুক্ত হলো জনপ্রিয় তরুণ নির্মাতা ও শিল্পীদের নিয়ে ‘নেটওয়ার্কের বাইরে’, যা বিশ্বের যেকোনো প্রান্তের দর্শক ওয়েবসাইট, মোবাইল ও টিভি অ্যাপ থেকে উপভোগ করতে পারবেন।’

বছরের শুরুতে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি ঘোষণা করেছিল, ১২ মাসে ১২টি অরিজিনাল সিনেমা মুক্তি দেবে তারা। ৩জুন থেকে শুরু হতে যাওয়া চরকি এরই মধ্যে আদনান আল রাজীব পরিচালিত ওয়েবফিল্ম ‘ইউটিউমার’ ও অমিতাভ রেজার ‘মুন্সিগিরি’–এর ঘোষণা দিয়েছে। এবার এই তালিকায় যুক্ত হলো আরিয়ানের ওয়েবফিল্ম ‘নেটওয়ার্কের বাইরে’।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন