চমক নিয়ে আসছে ‘মমতাজ মহল’

চমক নিয়ে আসছে ‘মমতাজ মহল’
শহীদুজ্জামান সেলিম ও গোলাম ফরিদা ছন্দা। ছবি: সংগৃহীত

দেশের অন্যতম নাটক ও সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভির বিশেষ চমক হিসেবে শুরু হলো নতুন ধারাবাহিক ‘মমতাজ মহল’। এ নাটকে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, মীর সাব্বির, উর্মিলা শ্রাবন্তী কর, তানিয়া বৃষ্টি, এলেন শুভ্র, শাওন, রিমি করিম, গোলাম ফরিদা ছন্দা, সাবেরী আলম, মীম, সায়েরা জাহান, নয়ন, তানভীর মাসুদ, আলামীন সবুজ, মিশু রহমান, টুটুল চৌধুরী, লিটন প্রমুখ।

মাসুদুর রহমানের রচনা ও সজীব মাহমুদের পরিচালনায় তারকাবহুল এই ধারাবাহিকটির নতুন নতুন পর্ব উন্মুক্ত হবে আজ (৪ মে) থেকে প্রতি সপ্তাহের মঙ্গল ও বুধবার সন্ধ্যা ৭টায়, সিএমভি এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে।

‘মমতাজ মহলের মালিক ঈমান স্ত্রীর জন্য মমতাজ মহল বানালেও তার সুপ্ত বাসনা তার ঘর হোক পৃথিবীর সবচেয়ে ভালো ঘর। পুরান ঢাকার বনেদি পরিবারের ছেলে সামাজিক সীমাবদ্ধতাটুকু কাটিয়ে নিজের মতো করে পৃথিবী গড়তে চান তিনি। যে কারণে চিরচেনা পুরান ঢাকার পরিবেশ ছেড়ে তিনি নতুন ঢাকায় এসেছেন। তিনি বুকের ভেতর ব্যথা জমিয়ে রেখে হাসির মাধ্যমে চারদিক মাতিয়ে রাখেন। তার দুই মেয়ে সারা ও সাহু ভীষণ দুষ্টু। ফ্ল্যাট বাড়ির দ্বিতীয় সদস্য সায়মা। একমাত্র ছেলেকে নিয়ে বসবাস। সায়মা খুব সাজগোজ করে এবং নিজেকে ফিটফাট রাখে। এটাই তার সুখ। তবে এর প্রভাব পড়ে ঈমান আলীর পরিবারের ওপর। এমন আর নানা ঘটনা-অঘটন নিয়ে এগোবে নাটকটি।

নির্মাতা মাসুদুর রহমান বলেন, ‌‌‘মমতাজ মহল হলো পারিবারিক ভালোবাসার মহল, সমাজের একটি অংশ মাত্র। এখানে সব ধরনের চরিত্র রয়েছে। মমতাজ মহলের মালিক ঈমান স্ত্রীর জন্য মমতাজ মহল করলেও তার সুপ্ত বাসনা তার ঘর হোক পৃথিবীর সবচেয়ে ভালো ঘর। গল্পের ভেতরে অনেকগুলো পরিবার মিলে হয়ে উঠেছে সমাজের একটা ক্ষুদ্র অংশ। তাদের চরিত্র হাস্যরসের মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে। তাদের সুখ-দুঃখ, আনন্দ বেদনা ও সমস্যার সমাধানগুলো ক্যামেরাবন্দী করে জীবনের প্রতিচ্ছবি হিসেবে উপস্থাপন করা হয়েছে।’

নাটকটি বেসরকারি টিভি চ্যানেল বাংলা ভিশনেও প্রচার শুরু হয়েছে সম্প্রতি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x