শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মধ্যবিত্ত জীবনের গল্প নিয়ে আসছে ‘মিডলক্লাস দিনরাত্রি’

আপডেট : ০৬ মে ২০২১, ০৪:২৫

সমাজে মধ্যবিত্ত শ্রেণির জীবনের গতিপ্রবাহে থাকে নানানরকম গল্প। কখনো সেই গল্প আকাশ ছুঁতে চাওয়া স্বপ্নের, আবার কখনো তীব্র সংগ্রামের, হাসিমুখে সব কিছু মেনে নিয়ে করে যাওয়া কষ্টের। মধ্যবিত্তের জীবনটা যেন প্রতিনিয়তই ঘুরতে থাকে একটি বৃত্তের মধ্যে, যেই বৃত্তের প্রতিটি কোনায় পাওয়া যায় সব ধরনের আবেগের উপস্থিতি। হাসি-কান্না, আনন্দ-বেদনা, মান-অভিমান, খুনসুটি আর সংগ্রাম। জীবনের সব রঙের দেখা পাওয়া যায় মধ্যবিত্তের ছিমছাম ভাবানো সাজানো ঘরটা’তে, তাদের প্রতিদিনের পথচলায়।

মধ্যবিত্তের জীবনের গল্পটিকে নতুন রূপে দর্শকদের সামনে তুলে ধরতে জি-গ্যাস এর প্রযোজনায় বিজ্ঞাপনী সংস্থা এডিএ বাংলাদেশ নিয়ে আসছে ৩ পর্বের মাইক্রো ওয়েব সিরিজ ‘মিডলক্লাস দিনরাত্রি’। এটি পরিচালনা করেছেন দেশের তরুণ নির্মাতা শেখ নাজমুল হুদা ইমন।

গল্পের মধ্যবিত্ত সংসারের কর্ত্রী ভূমিকায় অভিনয় করেছেন খ্যাতিমান অভিনেত্রী রোজী সিদ্দিকী। তিন ছেলে সৃজন, শয়ন ও সাগরের ভূমিকায় আছে অ্যালেন শুভ্র, প্রত্যয় হিরন ও জায়ান, দাদীর চরিত্রে আছেন বর্ষীয়ান অভিনেত্রী গীতাশ্রী চৌধুরী। আর গল্পের বাইরে চমক হিসেবে থাকছেন অভিনেতা শহীদুজ্জামান সেলিম। 

মধ্যবিত্তের জীবনের প্রতিদিনের ছোট ছোট মুহূর্তগুলোকে নতুন চোখে দেখার এই গল্পটি রচনা করেছেন এডিএ বাংলাদেশ-এর ক্রিয়েটিভ ডিরেক্টর কিঙ্কর আহসান। চিত্রনাট্য তৈরিতে ছিলেন এডিএ বাংলাদেশ-এর ক্রিয়েটিভ ম্যানেজার রিয়াজুল ইসলাম উশান।

মধ্যবিত্তের জীবনের নতুন এই গল্পকে পর্দায় রূপান্তরের কাজটি করেছেন করছেন সিনেমাটোগ্রাফার মাসুম আহমেদ সুমন। সংগীত পরিচালনা করেছেন মাহমুদুল হাসান রোমান্স ও সুরকার হিসেবে রয়েছেন দেবায়ন ব্যানার্জী। ক্রিয়েটিভ সুপারভিশনে কাজ করেছে এডিএ বাংলাদেশ-এর ক্রিয়েটিভ টিম।

মিডলক্লাস দিনরাত্রি দেখা যাবে জি-গ্যাস ও দ্য ডেইলি স্টারসহ দেশের শীর্ষস্থানীয় কিছু দৈনিকের ফেসবুক পেইজ-এ। আগামী ৮ মে থেকে শুরু করে তিন দিন প্রচারিত হবে এই মাইক্রো ওয়েব সিরিজের তিন পর্ব।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন