বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী অনুপ ভট্টাচার্য আর নেই

আপডেট : ০৬ মে ২০২১, ২১:৩৫

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ও প্রখ্যাত সুরকার অনুপ ভট্টাচার্য আর নেই। রাজধানীর গেন্ডারিয়ার আসগর আলী হাসপাতালে (৬ মে) রাত আনুমানিক সাড়ে ৭টায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

হাসপাতালের ইমার্জেন্সিতে দায়িত্বরত ডা. সাবরিনা গণমাধ্যমকে জানান, অনুপ ভট্টাচার্যকে মৃত অবস্থায়ই সাড়ে ৭টা ৪০ মিনিটে হাসপাতালে নিয়ে আসা হয়। উনাকে নিয়ে আসেন তার ভাগনে। রোগী শ্বাসকষ্টে ভুগছিলেন। তবে তিনি করোনা আক্রান্ত ছিলেন না। তাকে হাসপাতালে আনার পর মৃত ঘোষণা করা হয়।

১৯৪৫ সালে অনুপ ভট্টাচার্যের জন্ম। মৃত্যুকালে তার বয়স হয়েছি ৭৬ বছর।

জানা গেছে, আজ হঠাৎ শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন অনুপ ভট্টাচার্য। পরে তাকে পরিবারের সদস্যরা হাসপাতালে নিয়ে আসেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

অনুপ ভট্টাচার্যের দুই কন্যা বর্তমানে দেশে রয়েছেন। তার মরদেহ আপাতত বারডেম হাসপাতালের হিমাগারে রাখা হয়েছে। আগামীকাল সকালে তার শেষকৃত্যের উদ্যোগ নেয়া হবে বলে জানা গেছে।


১৯৪৫ সালে অনুপ ভট্টাচার্যের জন্ম। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ‘তীর হারা এই ঢেউয়ের সাগর’, ‘রক্ত দিয়ে নাম লিখেছি’, ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’, ‘নোঙর তোলো তোলোসহ বেশকটি সমবেত গানে কণ্ঠ দেন তিনি।

এছাড়া অনেক গানেরও সুরারোপ করেন এই গুণী শিল্পী। এর মধ্যে রফিকুল ইসলামের গাওয়া বৈশাখী মেঘের কাছে ও মিতালী মুখার্জির কণ্ঠে ‘সুখ পাখি রে’ গান দুটি জনপ্রিয় হয়।

অনুপ ভট্টাচার্য রবীন্দ্রসংগীত শিল্পী সংস্থার প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন।


ইত্তেফাক/এনএ

এ সম্পর্কিত আরও পড়ুন