শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আসিফ ইকবালের কথায় ঈশানের ‘বাড়ি যাবো বাড়ি যাচ্ছি’

আপডেট : ০৭ মে ২০২১, ২১:৪৪

বর্তমান সময়ের দুই বাংলার জনপ্রিয় গায়ক ঈশান মিত্র। তিনি বলিউডে প্রথম ‘পরি’ ছবিতে ‘মেরি খামোশি হ্যায়’ গানটি করেন-যা খুবই জনপ্রিয়তা পায়। আসন্ন ঈদে আসিফ ইকবালের কথায় ও ঈশান মিত্রের কণ্ঠে আসছে ‘বাড়ি যাবো বাড়ি যাচ্ছি’ গান। 

গানটির সুর করেছেন কলকাতার বর্তমান সময়ের সেরা সুরকার জুটি অমিত-ঈশান এবং ভিডিওচিত্র নির্মাণ করেছেন তানিম রহমান অংশু।

বাঙালি অভিবাসীদের বাড়ি ফেরার তাড়না নিয়ে এই গান। সারা পৃথিবীতে যতো অভিবাসী আছেন তাদের মধ্যে বাংলাদেশ হচ্ছে ৬ষ্ঠ বৃহত্তম। এছাড়া দেশের ভেতরে যারা শহর কেন্দ্রিক তারাও এক ধরনের অভিবাসী। যার জন্য তাদের বাড়ি ফিরে যাওয়া নাড়ীর টানের মতই। এই জায়গাটাতেই বাংলাদেশ আলাদা।

বৈশ্বিক অতিমারি এবং লকডাউনে আমাদের বাড়ি যাওয়ার যে প্রবণতা, এটা অনেকাংশেই বাধাগ্রস্ত হয়েছে, আমাদেরকে ঘরবন্দি করে ফেলেছে। আমরা প্রত্যেকেই মনে করি  আমরা অভিবাসী এবং সেখান থেকেই ‘বাড়ি যাবো বাড়ি যাচ্ছি’ গানের সমসাময়িকতা। ২০২০ সালে লকডাউনের সময় মনে হলো এই সময়টিকে ধারণ করার জন্য রেফারেন্স পয়েন্ট হিসেবে একটি গান থেকে যাওয়া উচিত এবং সে জন্যই গানটির ভিডিওচিত্রটি একদম অন্যভাবে ধারণ করা হয়েছে।

No description available.

‘আর পারছি না, কোথায় লুকাবো, সত্যি খুঁজে পাচ্ছি না’ বাংলাদেশে ঈশানের প্রথম গান, ‘শেষ পর্যন্ত’ টেলিফিল্মে তিনি এই গানটি গেয়েছিলেন। তার গানগুলোর মধ্যে গানচিল ড্রামা ও সিনেমার প্রযোজনায় ‘কেন’ টেলিফিল্মে ‘আজ তুমি দূরের বলেই’ একটি বিপুল জনপ্রিয় গান।

এছাড়াও ‘অদিত্যের মৌনতা’ নাটকের ‘কেন ভুলে যাই, ‘বিদায় বোমকেশ’ ছবির ‘সন্ধ্যা নামার আগে’, ‘মন্টু পাইলট’ ছবির ‘ব্যথার শহর’ ও ‘বেড়াজাল’, ‘ড্রাকুলা স্যার’ ছবির ‘রাত পোহালে’ ও ‘আবার জন্ম নেবো’ তার জনপ্রিয় গানগুলোর মধ্যে অন্যতম।

গানচিল মিউজিকের ব্যানার ঈশান মিত্রের ‘বাড়ি যাবো বাড়ি যাচ্ছি’ গানটি আগামী ৯ই মে, ২০২১, রবিবার রাত ৯টায় অবমুক্ত হবে গানচিল মিউজিকের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে। পাশাপাশি গানটি শুনতে পারবেন জিপি মিউজিক, বাংলালিংক ভাইব, রবি স্প্ল্যাশ, স্বাধীন-মিউজিক মোবাইল অ্যাপ-গুলোতে। তাই এখুনি সাবস্ক্রাইব করে আমাদের সাথেই থাকুন।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন