বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কবির সুমনের কথা-সুরে আরমান সিদ্দিকীর ‘কারা নিলো লুট করে’

আপডেট : ১৩ মে ২০২১, ০২:৩৭

দুই বাংলার নন্দিত সঙ্গীতকার কবীর সুমনের কথা ও সুরে এবারের ঈদে গান নিয়ে হাজির হচ্ছেন সঙ্গীতশিল্পী আরমান সিদ্দিকী। ‘কারা নিলো লুট করে’ শিরোনামে গানটিতে সঙ্গীতায়োজন করেছেন দেশের গুণী সঙ্গীত পরিচালক সুমন কল্যাণ। 

উপমহাদেশের কিংবদন্তি সঙ্গীতকার কবীর সুমন। মানুষ, মানবতা আর জীবনবোধের অসামান্য সব প্রেক্ষাপট উঠে এসেছে তার গানে। তার গান মানেই নতুন ধাঁচের, নতুন কথার সমন্বয়। তাই শ্রোতাদের পাশাপাশি সঙ্গীত জগতের মানুষের কাছেও কবীর সুমন একজন আরাধ্য ব্যক্তিত্ব। 

‘কারা নিলো লুট করে’ হতে যাচ্ছে শিল্পী আরমান সিদ্দিকীর প্রথম গান। এটি তার ডেব্যু সলো অ্যালবাম 'ছুটে যাই'-এর প্রথম গান। নতুন এই গানের কথা জানাতে গিয়ে কবির সুমনের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, ছোটবেলা থেকেই কবির সুমনের বড় ভক্ত ছিলাম। তাই তার কথা ও সুরে একটা গান করার ইচ্ছে ছিলো আমার বহুদিনের।

যখন আমার একক অ্যালবাম নিয়ে কাজ শুরু করি, তখন এক বন্ধুর অনুপ্রেরণায় কবীর সুমনের সঙ্গে কাজ করার করার কথা মাথায় আসে। বাংলা গানে কবীর সুমনের অবদান নিয়ে নতুন করে বলার কিছু নেই। তাই শুরুতে খুবই ভয় ছিলাম আমার সঙ্গে তিনি কাজ করবেন কি-না। কিন্তু তিনি আমার গানটি পছন্দ করেছেন। সব কিছুই এত দ্রুত ঘটে গেছে যে সবই স্বপ্নের মতো লাগছে। 

তিনি আরও বলেন, গানটির মিউজিক ভিডিওটাও বেশ সুন্দর হয়েছে। আশা করি শ্রোতাদের ভালো লাগবে। 

অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের ব্যানারে তাদের ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ করা হবে গানটি। এর মিউজিক ভিডিওতে মডেল হিসেবে দেখা যাবে অর্চিতা স্পর্শিয়া আর মনোজ প্রামাণিককে। 

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন