শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ইরফান-অপর্ণার ‘যদি আমি না থাকি’

আপডেট : ১৫ মে ২০২১, ২১:৪১

ঈদ উপলক্ষে ইউটিউবে মুক্তি পেয়েছে নাটক ‘যদি আমি না থাকি’। আশিকুর রহমান পরিচালিত এ নাটকটি প্রকাশের পর থেকেই অভিনয়শিল্পী তারিক আনাম খান, ইরফান সাজ্জাদ, অপর্ণা ঘোষ এবং মুনিরা মিঠু থেকেই সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে আলোচিত হচ্ছে। আলোচনার পাশাপাশি দর্শকরা তাদের  ইতিবাচক মন্তব্যও জানাচ্ছেন।


 
আশিকুর রহমান জানান, যেদিন আমি চলে যাবো, ঠিক সেইদিন থেকে আমিহীন এই পৃথিবীটা কেমন হবে? এখন আমি যতটা আছি আমার চারপাশের সবকিছু জুড়ে, তখন এর কতটুকু থাকবো? আদৌ কী আমি থাকবো কোথাও, যখন আমি থাকবো না? মানুষের শোকের আয়ু আসলে কতদিন? একটা মানুষ তো পৃথিবী ছেড়ে চলে যাওয়ার পর আসলে জানতে পারেনা তাকে ছাড়া তার সংসার, আত্মীয়স্বজন কিভাবে চলছে! কে কী করছে! তার কথা কি কেউ মনে রাখছে! নাকি ভুলে গেছে! এমন ভাবতে ভাবতে এই নাটকের মূল চরিত্র সোবহান সাহবের মাথায় একটা পাগলামি চেপে বসে। সেই পাগলামির জেরে তার সামনে এক অনাকাঙ্খিত বাস্তবতা এসে হাজির হয়। তিনি বিস্মিত হয়ে পড়েন। এমন ভাবনা থেকেই নাটকটির সূত্রপাত। সেরকমই একটা গল্প দেখানো হয়েছে নাটকটিতে। আর সেজন্যই নাটকের নাম রাখা হয়েছে ‘যদি আমি না থাকি’।

আশিক আরও জানান, ঈদ উপলক্ষে মুক্তি দেয়া হলেও নাটকটি নির্মাণ করা হয়েছে সম্পূর্ণ নতুন আঙ্গিকের গল্প নিয়ে। আমার কাছে এটি আরেকটি একটি স্পেশাল কনটেন্ট। ইউটিউবে মুক্তি পাওয়ার পর থেকেই দর্শকদের অভূতপূর্ব সাড়া পাওয়া যাচ্ছে। দর্শকরা নাটকটি উপভোগ করছেন, বিশেষ করে নাটকটির ভিন্নধর্মী গল্প ও নান্দনিক উপস্থাপন। আশা করা যাচ্ছে এই নাটকটিও দর্শকদের মাঝে ব্যাপক সাড়া ফেলবে। আর এজন্য আমি ধন্যবাদ জানাচ্ছি ‘টার্ন কমিউনিকেশন্স’কে।

নাটকটি প্রযোজনা করেছে লাইভ টেকনোলজিস এবং টার্ন কমিউনিকেশনস।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন