সিনেমাটিকে এলো ফারিয়ার প্রথম ওয়েব সিরিজ ‘বিলাপ’

সিনেমাটিকে এলো ফারিয়ার প্রথম ওয়েব সিরিজ ‘বিলাপ’
ছবি: সংগৃহীত।

ঈদুল ফিতর উপলক্ষে মুক্তি পেয়েছে ডার্ক থ্রিলার ওয়েব সিরিজ ‘বিলাপ’। শনিবার (১৫ মে) ঈদের পরদিন রাতে ‘বিলাপ’ মুক্তি পেয়েছে ওটিটি প্ল্যাটফর্ম সিনেমাটিকে। মুক্তির পর পরই দর্শকরা সিরিজটি দেখার জন্য হুমড়ি খেয়ে পড়ছেন বলে জানিয়েছে ওটিটি প্ল্যাটফর্মটি।

সানী সানোয়ারের চিত্রনাট্যে তার সঙ্গে এটি যৌথভাবে পরিচালনা করেছেন ফয়সাল আহমেদ। এটি নির্মিত হয়েছে মুক্তি প্রতীক্ষিত ‘মিশন এক্সট্রিম’ সিনেমার প্রোডাকশন হাউজ কপ ক্রিয়েশন থেকে।

ওয়েব সিরিজটি প্রসঙ্গে কাহিনিকার ও পরিচালক সানী সানোয়ার বলেন, ‘ঈদ উপলক্ষে ‘বিলাপ’র ৫ খণ্ড একসঙ্গে মুক্তি দেওয়া হয়েছে। দর্শক সাবস্ক্রাইব করে ধারাবাহিকভাবে সিরিজটি দেখে নিতে পারছেন। মুক্তি পর পরই বহু দর্শক সিরিজটি দেখে সাড়া দিচ্ছেন। প্রচুর পজিটিভ রেসপন্স পাচ্ছি। ‘বিলাপ’ দেখে দর্শকদের ভালো লাগছে, এটাতেই আমাদের সার্থকতা।’

ওয়েব সিরিজটির গল্প প্রসঙ্গে নির্মাতা বলেন, ‘হঠাৎ করেই ঢাকা শহর থেকে রহস্যজনকভাবে নিরুদ্দেশ হতে থাকে বেশ কয়েকজন শিশু ও নারী-পুরুষ এবং সেই সঙ্গে ঘটতে থাকে কয়েকটি লোমহর্ষ খুনের ঘটনা। পুলিশের স্পেশাল টিম শত চেষ্টা করেও যখন এসব অপরাধের কোন ক্লু খুঁজে পায় না, তখন চরম অদক্ষ হিসেবে পরিচিত সাব-ইন্সপেক্টর রাহাত সন্ধান পেয়ে যায় একটি ভয়ংকর গুপ্তঘাতক চক্রের। এভাবে এগিয়ে যাবে গল্প।’

‘বিলাপ’-এর গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, জাকিয়া বারী মম, শবনম ফারিয়া, রুনা খান, লুৎফর রহমান জর্জ, খায়রুল বাশার, মাজনুন মিজান, মাসুম বাশার, ইনতেখাব দিনার, জয় রাজ, সমাপ্তি মাসুক, দীপু ইমাম, এহসান রহমান, আশরাফুল আশিষ, নবাগত পূজা ক্রুজ, নীলাঞ্জনা নীলা, সুমিত সেনগুপ্ত (স্পেশাল এপিয়ারেন্স) এবং আরও অনেক।

‘বিলাপ’ শবনম ফারিয়ার প্রথম ওয়েব সিরিজ, এবং সেই সাথে তিনি শরিফুল রাজের সাথে প্রথমবারের মতো জুটি বাঁধলেন। জাকিয়া বারী মম এবং রুনা খানকে ব্যতিক্রমধর্মী দু’টি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন।

ওয়েব সিরিজটিতে সিনেমাটোগ্রাফার হিসেবে কাজ করেছে মিছিল সাহা এবং এতে স্ক্রিপ্ট সুপারভাইজার হিসেবে ছিলেন হাসানাত বিন মতিন। ওয়েব সিরিজটি প্রযোজনা করেছে টার্ন কমিউনিকেন্স, যা লাইভ টেকনোলজিসের একটি অঙ্গ প্রতিষ্ঠান। ওটিটি প্ল্যাটফর্ম সিনেমাটিক-এ ৫০ টাকার বিনিময় মাসিক সাবস্ক্রিপশন করে ‘বিলাপ’ দেখা যাবে।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x