কোটির ক্লাবে সাব্বির-সম্পার ‘বিনোদিনী রাই’

কোটির ক্লাবে সাব্বির-সম্পার ‘বিনোদিনী রাই’
সাব্বির নাসির ও সম্পা বিশ্বাস। ছবি: সংগৃহীত

বাংলাদেশের সাব্বির নাসির এবং কলকাতার সম্পা বিশ্বাসের গাওয়া ‘বিনোদিনী রাই’ গানটি খুব অল্প সময়ে ফেসবুকে কোটির ক্লাবে প্রবেশ করেছে। ইউটিউবে গানটির ভিউ হয়েছে ১০ লাখ। আলোচিত এই গানটির কথা ও সুর‌ করেছেন প্লাবন কোরেশী। গানটির সংগীতায়োজনে ছিলেন রিয়েল আশিক।

দ্রুততম সময়ে সাফল্য পাওয়া এই গানটির বিষয়ে সাব্বির নাসির বলেন, করোনার এই বিপন্ন সময়ে আমার গাওয়া গানটি কোটি মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছে এটি আমার কাছে অত্যন্ত আনন্দের এবং প্রেরণার। প্লাবন ভাই পরীক্ষিত গানযোদ্ধা। অত্যন্ত দরদ নিয়ে তিনি কাজটি করেছেন। দুই বাংলায় গানটির ব্যাপক সাফল্যে আমি অনেক বেশি মানসিক শক্তি পাচ্ছি। দুই বাংলার শ্রোতা ও দর্শকদের এতো ভালোবাসা পেয়ে খুবই আনন্দিত ও কৃতজ্ঞ। সুর তো আসলে বিধাতার কাছ থেকে আসা এক শুদ্ধ প্রাণ। চেষ্টা থাকবে এই যন্ত্রটাকে পরিষ্কার রাখার যাতে ওই শুদ্ধ স্বর ধারণ করতে পারি।

গানটির কণ্ঠশিল্পী সম্পা বিশ্বাস বলেন, ‘বিনোদিনী রাই’ গানটি নিয়ে যাই বলি কম বলা হয়ে যাবে। গানের গীতিকার ও সুরকার প্লাবন দা এবং সাব্বির ভাইয়ের সঙ্গে এটি ছিল আমার প্রথম কাজ। ‌ইন্দুবালা গানটিতে কাজ করার সময় প্লাবন দাকে আমি সুরকার হিসেবে চেনেছি। প্লাবনদার সঙ্গে কাজ কর ভীষণ সুখ অনুভব করেছি। এরপর গানটি রেকর্ডের সময় গায়ক সাব্বির ভাইয়ের সঙ্গে পরিচয় হলো। প্রথম কাজটা উনার সঙ্গে করতে গিয়ে মনে হয়েছে, আমাদের চেনা জানাটা অনেক দিনের। কলকাতা থেকে বাংলাদেশে গিয়ে আমি কাজ করছি তা মনে হয়নি। কারণ যারা গানটি শুনেছেন বা এখনো শুনছেন তাতে বোঝা যাচ্ছে যে, গানে আমাদের কেমিস্ট্রিটা সুন্দর হয়েছে। প্লাবন ভাইয়ের কথা ও সুর দিয়ে আমরা আমাদের মতন চেষ্টা করেছি সেই অনুভুতি দিয়েই গানটি করার। সেই জায়গাতে বলবো আমরা কিছুটা হলেও স্বার্থক। কারণ গানটি প্রকাশের পর থেকে যে হারে আমরা সাড়া পাচ্ছি সেটা আপনাদের ভালোবাসার জন্য সম্ভব হয়েছে। আগামীতেও প্লাবন দা এবং সাব্বির ভাইয়ের সঙ্গে সুন্দর সুন্দর কাজ করতে চাই।

এ প্রসঙ্গে গানটির গীতিকার ও সুরকার প্লাবন কোরেশী বলেন, খুব অল্প সময়ে গানটি এতো বেশি জনপ্রিয় হবে ভাবিনি। অনেক কৃতজ্ঞতা জানাই সেই সকল শ্রোতাদের, যারা ভালোবেসে আমার গান কিংবা সুর বুকে লালন করেছেন। সাব্বির নাসির ভাই এবং সম্পা দিদি দারুণ গেয়েছেন। গানটির মেজাজ বুঝে সুন্দর সঙ্গীতায়োজন করেছেন রিয়েল আশিক। তার জন্য ভালোবাসা রইলো।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x