‘রিকশা গার্ল’ ছবির সঙ্গে যুক্ত হলেন আরেক প্রযোজক

‘রিকশা গার্ল’ ছবির সঙ্গে যুক্ত হলেন আরেক প্রযোজক
‘রিকশা গার্ল’ ছবির দৃশ্য

অমিতাভ রেজা পরিচালিত ‘রিকশা গার্ল’ ছবির নতুন খবর। এর সঙ্গে প্রযোজক হিসেবে যুক্ত হলেন ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। আগে থেকেই এতে প্রযোজক হিসেবে কাজ করছেন জিয়াউদ্দিন আদিল এবং আমেরিকার এরিক জে অ্যাডামস। ছবিটি বছরের শেষ দিকে মুক্তি দেওয়ার আশা করছেন প্রযোজকরা।

‘রিকশা গার্ল’ নিয়ে অমিতাভ রেজা উচ্ছ্বসিত। এর ক্রিয়েটিভ প্রযোজক গাউসুল আলম শাওনের আশা, সবশ্রেণির দর্শকদের মুগ্ধ করবে ছবিটি।

ট্রেলার প্রকাশের পর থেকেই আলোচনায় আছে ‘রিকশা গার্ল’। সোয়া দুই মিনিটের এই ট্রেলারে পাওয়া গেছে দারুণ একটি গল্পের আভাস। আগামী জুলাইয়ে দক্ষিণ আফ্রিকার ডারবান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৪২তম আসরে প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয়েছে ছবিটি।

ভারতীয় বংশোদ্ভুত যুক্তরাষ্ট্রের কথাশিল্পী মিতালি পারকিনসের কিশোর সাহিত্য ‘রিকশা গার্ল’ অবলম্বনে তৈরি হয়েছে ছবিটি। এর চিত্রনাট্য লিখেছেন নাসিফ আমিন ও শর্বরী যোহরা আহমেদ।

* ফরিদুর রেজা সাগর, ‘রিকশা গার্ল’ ছবির পোস্টার এবং জিয়াউদ্দিন আদিল

শিল্পীমনা নারী নাঈমার গল্প ‘রিকশা গার্ল’। গল্পে দেখা যাবে, নাঈমার কাছে ছবি আঁকা ভীষণ পছন্দের। কিন্তু দরিদ্র সংসারে একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি বাবা হঠাৎ একদিন অসুস্থ হলে সবকিছু বদলে যায়। ছবি এঁকে যেহেতু পয়সা পাওয়া যায় না, তাই বাধ্য হয়ে নাঈমা রিকশা নিয়ে পথে নামে। তাকে অনেক প্রতিকূলতার সম্মুখীন হতে হয়।

* অমিতাভ রেজা চৌধুরী ও গাউসুল আলম শাওন

ছবিটিতে নাঈমা হিসেবে অভিনয় করেছেন নভেরা রহমান। তার মায়ের চরিত্রে মোমেনা চৌধুরী ও বাবার ভূমিকায় দেখা যাবে নরেশ ভূঁইয়াকে। এছাড়া নিজের চরিত্রে আছেন সিয়াম আহমেদ।

‘রিকশা গার্ল’ অমিতাভ রেজার দ্বিতীয় পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। তার প্রথম ছবি ‘আয়নাবাজি’ প্রযোজনা করেন জিয়াউদ্দিন আদিল ও গাউসুল আলম শাওন। ২০১৬ সালে মুক্তির পর দর্শকপ্রিয়তার পাশাপাশি জাতীয় চলচ্চিত্র পুরস্কার জেতে এটি।

ইত্তেফাক/জেএইচ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x