‘হৃদয়ের সবটুকু দিয়ে আপনাকে ভালোবাসি’

‘হৃদয়ের সবটুকু দিয়ে আপনাকে ভালোবাসি’
মিলখা সিং ও ফারহান আখতার। ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান ভারতের কিংবদন্তি দৌড়বিদ মিলখা সিং। তার মৃত্যুতে শ্রদ্ধায়, ভালোবাসায় তাকে স্মরণ করেছেন বলিউডের নির্মাতা-অভিনেতা ফারহান আখতার। তার জীবনী অবলম্বনে নির্মিত ‘ভাগ মিলখা ভাগ’ চলচ্চিত্রে নাম ভূমিকায় অভিনয় করেছিলেন ফারহান।

মিলখা সিংয়ের জীবনী অবলম্বনে ২০১৩ সালে বলিউডের নির্মাতা রাকেশ ওমপ্রকাশ মেহরা নির্মাণ করেন ‘ভাগ মিলখা ভাগ’; এতে মিলখার ভূমিকায় অভিনয় করে দর্শকমহলে প্রশংসিত হন ফারহান আখতার।

সামাজিক যোগাযোগ মাধ্যমে মিলখা সিংয়ের সঙ্গে একটি ছবি পোস্ট করে ফারহান লিখেছেন, আপনি আর নেই-এটা কিছুতেই মানতে পারছি না। আপনার কাছ থেকে অদম্য জেদ শিখেছি, এই জেদ একবার চেপে বসলে সাফল্য না পাওয়া পর্যন্ত কেউ হাল ছেড়ে দেয় না। আপনি চিরকাল বেঁচে থাকবেন। আপনি মহৎ হৃদয়ের অধিকারী, আপনি অনেক বিনয়ী।

তিনি আরও লিখেছেন, আপনি একটা ভাবনা, স্বপ্ন ছিলেন। আপনি দেখিয়েছিলেন, পরিশ্রম, সততা ও একাগ্রতা দিয়ে একজন মানুষ কিভাবে সাফল্যের সর্বোচ্চ শিখরে পৌঁছাতে পারে। আপনি আমাদের জীবনের সঙ্গে মিশে আছেন। যারা আপনাকে বাবা ও বন্ধু হিসেবে পেয়েছেন, তারা ধন্য। যারা আপনাকে কাছ থেকে পাননি আপনার সাফল্যের গল্প তাদের অনুপ্রেরণা জুগিয়ে যাবে। আমার হৃদয়ের সবটুকু দিয়ে আপনাকে ভালোবাসি।

‘উড়ন্ত শিখ’ হিসেবে পরিচিত মিলখা সিং আন্তর্জাতিক অ্যাথলেট চ্যাম্পিয়নশিপে পাঁচবার স্বর্ণপদক পেয়েছেন। চারবার এশিয়ান গোল্ড মেডেল বিজয়ী হয়েছিলেন। ১৯৬০ এর রোম অলিম্পিকে চারশ মিটার দৌড়ে তিনি চতুর্থ হয়েছিলেন।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x