এক ব্যতিক্রমী সাংস্কৃতিক আড্ডা

এক ব্যতিক্রমী সাংস্কৃতিক আড্ডা
ছবি: সংগৃহীত

স্বাস্থ্য বিধি মেনে বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স এ্যাসোসিয়েশন-বিসিআরএ এবং ঢাকা মিডিয়া ক্লাবের সভাপতি সাংস্কৃতিক সংগঠক অভি চৌধুরীর জন্মদিন উপলক্ষে এক ব্যতিক্রমী সাংস্কৃতিক আড্ডার আয়োজন করা হয়। শুক্রবার (১৮ জুন) সন্ধ্যায় কাকরাইলস্থ আইডিইবি মিলনায়তনে সাংস্কৃতিক আড্ডায় ছিলো গান, নাচ, আবৃত্তি ও ফ্যাশন শো। পরে ‘শান্তির জন্য প্রয়োজন সংস্কৃতি’ বিষয়ক আলোচনায় অংশ নেন টিভি, চলচ্চিত্র, সংগীত, সাংস্কৃতিক ও রাজনৈতিক অঙ্গনের গুণী ব্যক্তিগণ।

সাংস্কৃতিক পর্বে অংশ নেন ফকির মিলন, জনপ্রিয় কণ্ঠশিল্পী তৃপ্তি ও তার মেয়ে, বাউল সুধীর মণ্ডল, সারেগামা খ্যাত ত্বাবীব ফাইরুজ রোদশী, জেরিন আক্তার, তাবাসসুম, নাজমুল হক প্রমুখ।

এ আনন্দঘন আয়োজনে উপস্থিত ছিলেন বাংলাদেশে প্রথম সরকার (মুজিবনগর সরকার)-র রাষ্ট্রপতি (ভারপ্রাপ্ত)-কে গার্ড অব অনার প্রদানকারী জীবন্ত কিংবদন্তী মাহবুব উদ্দিন আহম্মেদ বীর বিক্রম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ সভাপতি চলচ্চিত্রকার, বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনি, বাংলাদেশ কৃষি ব্যাংকের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আখতার হোসেন, সাংবাদিক ব্যক্তিত্ব জহুরুল ইসলাম টুকু, নায়ক ড্যানি সিডাক, নাট্য-ব্যক্তিত্ব নাদের চৌধুরী,ঢাকা সাংবাদিক ইউনিয়নের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক দুলাল খান, এফবিসিসিআই পরিচালক হাফেজ হারুন সিআইপি, বাংলা একাডেমির উপ-পরিচালক ড. শাহাদৎ হোসেন নিপু, গোপালগঞ্জ শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজের প্রভাষক শেখ নূর কুতুবুল আলম, গ্রুপ থিয়েটার ফেডারেশনের আন্তর্জাতিক সম্পাদক ড. চঞ্চল সৈকত, কুমারখালী উপজেলা সমিতি ঢাকার মহাসচিব বিশ্বব্যাংক মিডিয়া কনস্যালটেন্ট মোহাম্মদ আখতারুজ্জামান, আইইডিবির সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী মো. রেহান মিয়া, উপস্থাপক আমিরুল ইসলাম ট্রফি, আওয়ামী লীগ নেতা স্বপ্ন রহমান, বিসিআরএ ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক জহুরুল আলম জাবেদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ কৃষি ও সমবায় সম্পাদক প্রকৌশলী শাহীন হাওলাদার, প্রচার, প্রকাশনা সম্পাদক নাফিজ হোসেন দীপ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. রুহুল আমিন, উপ আইন সম্পাদক এডভোকেট সারওয়ার জাবেদ উপ সাংস্কৃতিক সম্পাদক পলাশ চন্দ্র দাস, সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আসাদুল্লাহ আসাদ, সদস্য সচিব মোহাম্মদ উল্লাহ পলাশ, অ্যাড. হুমায়ুন কলিসহ অনেকেই।

জাতীয় সংগীত ও প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু, সকল শহীদ ও মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী মা-বোনদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিটের নীরবতা পালন করা হয়।

অতিথিদের অনুভূতি জ্ঞাপনের শুরুতেই আয়োজক কমিটির পক্ষ থেকে অভি চৌধুরীকে ক্রেস্ট ও লাল সবুজের উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। অনুষ্ঠানে মিতিন খান, মারিয়া ও শিমু আহমেদের নাচ, ইশরাত শিউলীর আবৃত্তি এবং অভি চৌধুরীর একক অভিনয় উপস্থিত সবাইকে মুগ্ধ করে। সবশেষে ছিল সিআইডি কর্মকর্তা সুলতানা চৌধুরীর কোরিওগ্রাফিতে মনোজ্ঞ ফ্যাশন শো।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x