বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে সুকান্তের আবৃত্তি অ্যালবাম ‘হে চিরঞ্জীব’

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে সুকান্তের আবৃত্তি অ্যালবাম ‘হে চিরঞ্জীব’
ছবি: সংগৃহীত

বাঙালি জাতির হাজার বছরের ইতিহাস ছিল পরাধীনতার। হাজার বছরের সেই গ্লানি থেকে এ জাতি মুক্ত হয়েছে যার নেতৃত্বে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই তো তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক, বাংলাদেশ রাষ্ট্রের প্রতিষ্ঠাতা।

জাতির পিতার জন্মশতবার্ষিকী গোটা জাতির জন্য এক আনন্দঘন উদযাপন। জাতি শ্রদ্ধাভরে স্মরণ করছে বঙ্গবন্ধুকে। আজ থেকে ১০১ বছর আগে, ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার এক নিভৃত পল্লীতে জন্মেছিলেন বঙ্গবন্ধু। সেদিন তার আশপাশের কেউই ঘুণাক্ষরেও বুঝতে পারেননি, সেই নবজাতকই একদিন হবেন বাঙালির ভাগ্যনিয়ন্তা, তাদের জন্য গড়ে তুলবেন একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র-বাংলাদেশ।

বঙ্গবন্ধু অমর কবিতার কবি। ১৯২০ থেকে ২০২০। শতবর্ষের পরিক্রমায় আমরা পেয়েছি জাতির পিতার জন্মশতবর্ষ। স্বাধীনতার সংগ্রামমুখর দিনগুলো থেকে বর্তমানকাল অবধি বাংলার কবিগণ বহুমাত্রিক অনুভবে সাজিয়েছেন এবং সাজিয়ে চলেছেন তাদের ভালোবাসার মুজিবকে।

ভালোবাসার সেইসব কবিতা থেকে নির্বাচিত কিছু কবিতা নিয়ে সুকান্তর আবৃত্তি অ্যালবাম ‘হে চিরঞ্জীব’।

জাতির পিতার জন্মশতবর্ষ উপলক্ষে জি সিরিজ অগ্নিবীণা হতে বের হয়েছে আবৃত্তিশিল্পী, বাংলাদেশ আবৃত্তি শিল্পী সংসদর যুগ্ম সদস্যসচিব সুকান্ত গুপ্তর একক আবৃত্তি অ্যালবাম ‘হে চিরঞ্জীব’। এতে ঠাঁই পেয়েছে জাতির পিতাকে নিবেদিত পনেরোটি কবিতার আবৃত্তি। আবৃত্তি অ্যালবামটির আবহসংগীতে ছিলেন ওপার বাংলার বরেণ্য সংগীত পরিচালক শান্তনু বন্দোপাধ্যায়। প্রচ্ছদ করেছেন অরূপ বাউল। এটি সুকান্তর নবম আবৃত্তি অ্যালবাম। আবৃত্তি অ্যালবামটি রেডিও জি, জি টেকনোলজি, রঙ বাংলাদেশে পাওয়া যাবে।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x