ফকির আলমগীরের মৃত্যুর গুজব

ফকির আলমগীরের মৃত্যুর গুজব
ফকির আলমগীর। ছবি: সংগৃহীত

করোনায় আক্রান্ত হয়ে দেশবরেণ্য গণসংগীতশিল্পী ফকির আলমগীরের মৃত্যুর গুজব ছড়িয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে এই শিল্পী মারা যাওয়ার বিষয়টি নিতান্তই গুজব বলে নিশ্চিত করেছেন তার মেজো ছেলো মাসুক আলমগীর রাজীব।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, ‘আমার বাবা ফকির আলমগীর এখন পর্যন্ত করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করে যাচ্ছেন। উল্লেখ্য, আমার ছোট চাচী, ফকির সিরাজের স্ত্রী কিছুক্ষণ আগে ইন্তেকাল করেছেন(ইন্নালিল্লাহ ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। প্লিজ গুজব ছড়াবেন না। আমার বাবার জন্য দোআ রাখবেন।

আমার বাবা জনাব ফকির আলমগীর এখন পর্যন্ত করোনা ভাইরাস এর সাথে লড়াই করে যাচ্ছেন۔ উল্লেখ্য, আমার ছোট চাচী, জনাব ফকির সিরাজ...

Posted by Mashuque Alamgir Rajeeb on Friday, July 16, 2021

এর আগে গত বুধবার (১৪ জুলাই) ফকির আলমগীরের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে। এরপর চিকিৎসকের পরামর্শে বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছিলেন তিনি। তবে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে তার জ্বর ও শ্বাসকষ্ট বেড়ে যায়। এজন্য তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়।

ফকির আলমগীর একজন কণ্ঠযোদ্ধা। একাত্তরের মহান মুক্তিযুদ্ধের সময় তিনি স্বাধীনবাংলা বেতার কেন্দ্রের শিল্পী ছিলেন। অবশ্য এর আগে ষাটের দশক থেকেই গণসংগীত গেয়ে আসছিলেন তিনি। ক্রান্তি শিল্পী গোষ্ঠী ও গণশিল্পী গোষ্ঠীর সদস্য হিসেবে ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানে অসামান্য ভূমিকা রাখেন তিনি।

ফকির আলমগীর - ফরিদপুর জেলার বিখ্যাত ব্যক্তিত্ব

স্বাধীনতার পর ফকির আলমগীর পপ ঘরানার গানে যুক্ত হন। পাশ্চাত্য সংগীতের সঙ্গে বাংলার লোকজ সুরের সমন্বয় ঘটিয়ে তিনি বহু গান করেছেন। সংগীতে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে ১৯৯৯ সালে সরকার তাকে একুশে পদক প্রদান করে।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x