রোকন ইমনের প্রথম অ্যালবাম ‘নোটিশ বোর্ড’

রোকন ইমনের প্রথম অ্যালবাম ‘নোটিশ বোর্ড’
রোকন ইমন। ছবি: সংগৃহীত

পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে প্রকাশিত হলো জনপ্রিয় সংগীত পরিচালক ও সংগীত শিল্পী রোকন ইমনের বহুল প্রতীক্ষিত প্রথম অ্যালবাম ‘নোটিশ বোর্ড’। এই প্রথম শ্রোতারা একসঙ্গে রোকন ইমনের নয়টি গান এবং তার লিড গিটারে বাজানো একটি ইন্সট্রুমেন্টাল মিউজিক পাচ্ছেন।

বেঙ্গল ফাউন্ডেশনের ব্যানারে প্রকাশিত এ অ্যালবামের গানগুলোর শিরোনাম- নোটিস বোর্ড, একি প্রেম নাকি ভনিতা, অচেনা ভোরে, ঐ দূর পাহাড়ের দেশে, নির্বাক চোখ, ময়না, জাদুর শহর, ইমানে বলো নাকি, মতিঝিল কমার্শিয়াল এরিয়া এবং গিটার ইন্ট্রুমেন্টাল ‘দ্য ওয়ার ১৯৭১’।

‘বিশ্বজগৎ তন্ন তন্ন/ করে কি আর খুঁজে/ ভালোবাসি শব্দটাকে/ লুকিয়ে রাখা যাবে/ আমার মনের নোটিশ বোর্ডে,/ খবর দেয়া আছে/ তুমি রবে, তুমি আছ/ তুমিই ছিলে আগে।’ শিরোনাম গানটির এমন হৃদয়স্পর্শী কথাই জানান দেয় রোকন ইমন শুধু কণ্ঠে আর সুরে নয়, কথা সৃষ্টিতেও বিশেষ পারঙ্গম। এই অ্যালবামের চার-পাঁচটি গানে রোকন ইমনের সঙ্গে কথা/সুরে কাজ করেছেন- পিন্টু ঘোষ, এনামুল করিম নির্ঝর, মাহমুদ মান্না ও হাবিব মাসুদ। গানগুলোর সংগীত পরিচালনা করেছেন শিল্পী নিজেই।

অ্যালবাম প্রকাশের অনুভূতি জানতে চাইলে রোকন ইমন বলেন, ‘বহু বছর ধরে একটু একটু করে তৈরি করা অ্যালবামটা অবশেষে মুক্তি পেল। পেশাগতভাবে অন্যান্য সংগীতশিল্পীর গান এবং সিনেমার সংগীতায়োজন নিয়েই বিগত ষোল বছর কেটেছে। এ সমস্ত কাজের ফাঁকে ফাঁকে তিল তিল করে তৈরি করেছি এই অ্যালবামের গানগুলো। ভালোমন্দ বিচারের ভার শ্রোতাদের কাছেই রইলো।’

No description available.

এ অ্যালবাম প্রসঙ্গে বেঙ্গল ফাউন্ডেশন কর্তৃপক্ষ বলেন, ‘আমরা আনন্দিত যে বহুদিন পর বেঙ্গল ফাউন্ডেশন বাঙালি সমসাময়িক শিল্পীর অ্যালবাম প্রকাশ করতে পারল। আমাদের ঐতিহ্যের ধারার সঙ্গে এই অ্যালবামের গানগুলোর একধরনের ঐক্যতান রয়েছে। সবাই ভালো গানের সঙ্গে থাকুন।’

বেঙ্গল ফাউন্ডেশনের ব্যানারে আন্তর্জাতিক মিউজিক ডিস্ট্রিবউটর THE ORCHARD- এর মাধ্যমে অ্যাপল মিউজিক (itunes), spotify, অ্যামাজন মিউজিক, Desser সহ বিশ্বের দুই শতাধিক ডিজিটাল প্লাটফর্ম থেকে অডিও অ্যালবামটি অবমুক্ত করা হয়। অদূর ভবিষ্যতে এ গানগুলো বেঙ্গল ফাউন্ডেশনের ইউটিউব চ্যানেলে মিউজিক ভিডিও হিসেবে প্রকাশ পাবে।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x