সংবাদমাধ্যমের বিরুদ্ধে মামলা, আদালতের ভর্ৎসনায় শিল্পা

সংবাদমাধ্যমের বিরুদ্ধে মামলা, আদালতের ভর্ৎসনায় শিল্পা
শিল্পা শেট্টি। ছবি: সংগৃহীত

পর্নোগ্রাফি মামলায় জেল হেফাজতে রয়েছেন রাজ কুন্দ্রা। এই মামলায় বারবার উঠে আসছে শিল্পা শেট্টি নাম। তাকে নিয়ে সংবাদমাধ্যমে মিথ্যা প্রতিবেদন এবং ভাবমূর্তি নষ্ট করার জন্য আদালতের শরণাপন্ন হন এই অভিনেত্রী। সংবাদমাধ্যমের বিরুদ্ধে ২৫ কোটি টাকার মানহানির মামলা করেছেন অভিনেত্রী শিল্পা। শুক্রবার মুম্বাই হাইকোর্টে ছিল সেই মামলার শুনানি। যেখানে রীতিমত আদালতে ভর্ৎসনার মুখে পড়তে হল শিল্পাকে।

শুক্রবার মুম্বাই হাইকোর্টের বিচারপতি গৌতম এস প্যাটেলের এজলাসে শিল্পার দায়ের করা মানহানির মামলার শুনানি হয়। এদিন শিল্পার আইনজীবীর কাছে আদালত জানতে চায়, পুলিশের দেওয়া তথ্য সংবাদ মাধ্যমে প্রকাশিত হলে তা কীভাবে মানহানিকর হতে পারে? আদালত জানিয়ে দেয়, অপরাধ দমন শাখা কিংবা পুলিশের দেওয়া তথ্য কখনওই মানহানিকর বলে বিবেচনা করা যায় না।

তবে এদিন আদালতের পর্যবেক্ষণে জানানো হয়, সংবাদপত্রের স্বাধীনতা এবং গোপনীয়তার অধিকারের মধ্যে ভারসাম্য বজায় রাখতে হবে। হতে হবে। বাকস্বাধীনতার পথ সংকুচিতভাবে তৈরি করা হতে পারে তবে গোপনীয়তার অধিকার সংবিধানসিদ্ধ এবং মৌলিক অধিকার। কোনও ব্যক্তি পাবলিক ফিগার হওয়ার অর্থ এই নয় যে তাঁর কোনও গোপনীয়তা থাকতে পারে না। মাথায় রাখতে হবে শিল্পা শেট্টি দুই নাবালক সন্তানের মা।

এই মামলার পরবর্তী শুনানির দিন ২০ সেপ্টেম্বর ধার্য করা হয়েছে।

পর্নোগ্রাফি মামলায় কিছু সংবাদমাধ্যমের তরফে তার ভাবমূর্তি নষ্ট করা হচ্ছে এমন দাবি করে অবিলম্বে সমস্ত প্ল্যাটফর্ম থেকে কনটেন্ট মুছে ফেলার দাবি জানিয়েছেন শিল্পা। সঙ্গে নিঃস্বার্থ ক্ষমা চাইতে বলা হয়েছে। ক্ষতিপূরণ হিসাবে ২৫ কোটি টাকা দাবি করেছেন অভিনেত্রী।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x