বড় বার্তা নিয়ে আসছে ‘পদ্মাপুরাণ’

বড় বার্তা নিয়ে আসছে ‘পদ্মাপুরাণ’
ছবি- সংগৃহীত

নির্মাতা রাশিদ পলাশের চলচ্চিত্র ‘পদ্মাপুরাণ’। পদ্মা পাড়ের মানুষের জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে ছবিটি। বহু প্রতীক্ষার পর গেলো মাসে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে গুরুত্বপূর্ণ বার্তা সম্বলিত ছবিটি। আগামী ৮ অক্টোবর সিনেমাটি প্রেক্ষাগৃহে আসছে বলে জানান নির্মাতা রাশিদ পলাশ।

ইত্তেফাক অনলাইনকে তিনি জানান, ‌‘পদ্মানদীর চরে রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে শুটিং করেছিলাম। পুরো টিমের অকুণ্ঠ সহযোগিতা ছাড়া কোনভাবেই এ অসাধ্য সাধন সম্ভব হতো না। গেলো মাসে ‘পদ্মাপুরাণ’ সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে । আগামী ৮ অক্টোবর ঢাকাসহ দেশের সর্বোচ্চ সংখ্যক সিনেমা হলে হলে ছবিটি মুক্তির দেওয়ার চেষ্টা করছি।’

রাশিদ পলাশ জানান, ‘দর্শকরা সব সময় নতুন এবং অন্যরকম গল্পের ছবি চায়। সেই কথা মাথায় রেখে ছবিটি নির্মাণ করেছি। এটা সত্যিকার অর্থেই ভিন্ন গল্পের ছবি। সিনেমা তো শুধু বিনোদনের খোরাক না এর মধ্যে বিরাট বার্তা থাকে। ‘পদ্মাপুরাণ’ ছবিটিতেও রয়েছে বড় বার্তা। ফারাক্কা বাঁধের কারণে আমাদের দেশের যে ক্ষতি হচ্ছে এবং দেশের নদীগুলো যেভাবে হারিয়ে যাচ্ছে তার প্রতিবাদ তুলে ধরা হয়েছে এই ছবিতে।’

‘পদ্মাপুরাণ’ ছবিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া মাহি, প্রসূন আজাদ, শম্পা রেজা, জয়রাজ, সুমিত সেনগুপ্ত, কায়েস চৌধুরী, সূচনা শিকদার, রেশমী, হেদায়েত নান্নু, আশরাফুল আশিষ, সাদিয়া তানজিন প্রমুখ।

এর আগে গেলো ১১ মার্চ ‘পদ্মাপুরাণ’ এর ‘নোনা’ শিরোনামে একটি গান প্রকাশ করা হয়েছে। সেই গানের শুরুতে প্রসূন আজাদের কিছু সাহসী সংলাপে পুরুষদের নিয়ে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে। তার সেসব সংলাপে নেটদুনিয়ায় আলোচনার ঝড় উঠেছিলো।

প্রসঙ্গত, আগামী ২৮ তারিখে শুরু হতে যাচ্ছে নির্মাতা রাশিদ পলাশের ‘প্রীতিলতা’ ছবির শুটিং। এতে মূল চরিত্রে অভিনয় করবেন দেশের আলোচিত চিত্রনায়িকা পরীমণি।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x