‘আমরা অন্যান্য ইন্ডাস্ট্রির চেয়ে অধিক সচেতন’

‘আমরা অন্যান্য ইন্ডাস্ট্রির চেয়ে অধিক সচেতন’
বলিউড অভিনেত্রী ভূমি পেডনেকার [ছবি: সংগৃহীত]

‘মি লেলে’, ‘রক্ষা বন্ধন’ ও ‘বাধাই দো’ সিনেমার কাজ নিয়ে বর্তমানে ব্যস্ত রয়েছেন বলিউড অভিনেত্রী ভূমি পেডনেকার। বেশ কিছুদিন ধরেই সিনেমাগুলো নিয়ে আলোচনায় রয়েছেন তিনি। তবে এবার নিজের সিনেমার বাইরে গিয়ে ভারতীয় চলচ্চিত্র নিয়ে মন্তব্য করে খবরের শিরোনামে এলেন এই অভিনেত্রী। তিনি মনে করেন হিন্দি সিনেমার সময় এসেছে একটি টেকসই, উন্নত জীবনযাপনের পথ দেখানো শুরু করার।

সম্প্রতি আইএএনএস -এর সঙ্গে এক আড্ডায় ভূমি এই মন্তব্য করেন। ভূমি বলেন, ‘আমি স্পষ্টভাবে অনুভব করছি যে, হিন্দি সিনেমা মানুষের জীবনযাপনের জন্য উন্নত ও টেকসই পথ দেখানোর উপযুক্ত একটি সময়ে অবস্থান করছে। আমি ব্যক্তিগতভাবে বিশ্বাস করি, আমরা বিশ্বের অন্যান্য ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে অধিক সচেতন। কিন্তু সেই জায়গা থেকে আমরা এখন পর্যাপ্ত পরিমাণ কাজ করছি না। যা আমাদের আরও আগে করা উচিত ছিল এবং সমাজ সেটাই আমাদের কাজে প্রত্যাশা করে।’ এছাড়া সঠিক বার্তা দেওয়ার মতো আরও সিনেমা নির্মাণ করা প্রয়োজন বলে মনে করেন ভূমি।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘সিনেমা মানুষের কাছে সঠিক এবং জীবন গঠনের মতো বার্তা পৌঁছানোর সবচেয়ে শক্তিশালী একটি মাধ্যম। তাই মানুষের কাছে নির্ভুল বার্তা বহন করার মতো সিনেমা নির্মাণে আমদের আরও মনোযোগী হওয়া দরকার।’ ভূমির এমন মন্তব্যে রীতিমতো সহমত পোষণ করে প্রশংসা শুরু করেছেন বলিপ্রেমী থেকে শুরু করে চলচ্চিত্রবোদ্ধারা।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x