শেখ হাসিনার জন্মদিনে নাটক ‘মুজিবের মেয়ে’

শেখ হাসিনার জন্মদিনে নাটক ‘মুজিবের মেয়ে’
‘মুজিবের মেয়ে’ নাটকের একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন। নাটক মঞ্চায়ন, বইয়ের প্রকাশনা, আলোচনা ও চিত্রকর্ম প্রদর্শনীসহ নানা আয়োজনে দিবসটি উদযাপন করবে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো।

নাটক ‘মুজিবের মেয়ে’: প্রধানমন্ত্রীর জন্মদিনের আগের দিন গতকাল সোমবার ‘মুজিবের মেয়ে’ নামের দুই দিনের নাটক মঞ্চায়ন শুরু করেছে কাঁচখেলা রেপার্টরি থিয়েটার। সন্ধ্যায় নাটক সরণীখ্যাত বেইলি রোডের মহিলা সমিতি মিলনায়তনে এই মঞ্চায়নের উদ্বোধন করেন অভিনেতা ও নির্দেশক আতাউর রহমান। এতে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অসীম কুমার দে। নাসরীন মুস্তাফা রচিত এই নাটকটির নির্দেশনায় ছিলেন আইরিন পারভীন লোপা। আজ মঙ্গলবার একই মিলনায়তনে শেষ হবে দুই দিনের এই নাটকের মঞ্চায়ন।

প্রদর্শনী: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপনে আজ মঙ্গলবার শিল্পকলা একাডেমির চিত্রশালার ১ নম্বর গ্যালারিতে শুরু হচ্ছে মাসব্যাপী প্রদর্শনী। ৭৫ জন নারী শিল্পীর অংশগ্রহণে ২২ ও ২৩ সেপ্টেম্বর শিল্পকলা একাডেমির চিত্রশালায় অনুষ্ঠিত হয় দুদিনের আর্টক্যাম্প। ঐ আর্টক্যাম্পের ছবিগুলো নিয়েই সাজানো থাকবে মাসব্যাপী এই প্রদর্শনী।

‘শেখ হাসিনার সৃষ্টিশীলতা’ শীর্ষক সেমিনার: ‘শেখ হাসিনার সৃষ্টিশীলতা’ শীর্ষক সেমিনার ও তিন দিনব্যাপী গ্রন্থ প্রদর্শনীর আয়োজন করেছে বাংলা একাডেমি। আজ মঙ্গলবার সকাল ১১টায় একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে অনুষ্ঠিত হবে এই আয়োজন। এই আয়োজনের প্রথম ভাগে থাকছে আলোচনা ও দ্বিতীয় ভাগে সাংস্কৃতিক অনুষ্ঠান।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x