রেখার পছন্দের মা ঐশ্বরিয়া

রেখার পছন্দের মা ঐশ্বরিয়া
ছবি: সংগৃহীত

‘দেবদাস’ নায়িকা ঐশ্বরিয়া রাই বলিউডের চিরসবুজ প্রতিভাবান নায়িকা রেখাকে ‘মা’ বলে সম্বোধন করেন। প্রকাশ্য অনুষ্ঠানে ঐশ্বরিয়া রাইকে দেখা গেছে বারবার রেখার পায়ে হাত দিয়ে প্রণাম করতে। রেখাও ঐশ্বরিয়াকে আদর করে জড়িয়ে ধরেন। এমনই মধুর সম্পর্ক দুই প্রজন্মের দুই বলিউড নায়িকার।

This Old Letter Rekha Sent to Aishwarya Rai Bachchan is all Things Love |  Filmfare.com

বলিউড ইন্ডাস্ট্রিতে ঐশ্বরিয়ার ২০ বছর পূর্ণ হবার পর ‘রেখা মা’ তাকে নাকি নিজের লেখা একটি চিঠি পাঠিয়েছিলেন। যেখানে রেখা নাকি লিখেছিলেন ঐশ্বরিয়া কখনও স্ত্রী,আবার কখনও মা আবার অভিনেত্রীও বটে। এমন ভিন্ন ভূমিকার ঐশ্বরিয়াকে বিশেষ প্রশংসা করেন রেখা। তিনি আরো উল্লেখ করেন চিঠিতে ঐশ্বরিয়ার ‘মা’ সত্ত্বাটি নাকি সব থেকে বেশি পছন্দের তার। চিঠি মারফত ‘রেখা মা’ এর এমন প্রশংসাপত্র পেয়ে বিহ্বল হয়ে যান প্রাক্তন বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাই।

Aishwarya Rai: Veteran actress Rekha pens an emotional letter to Aishwarya  Rai Bachchan on completing two decades in Bollywood

রেখা চিঠিতে লিখেছিলেন, ঐশ্বরিয়া যেন বহমান নদীর মত। নিজের গতিপথ নিজেই ঠিক করে এগিয়ে যান। থেমে থাকেন না। ঐশ্বরিয়ার সঙ্গে যাদের দেখা হয়েছে তারা হয়তো নিজেদের মধ্যে কি কথোপকথন হয়েছে সেটা ভুলে যেতে পারেন, কিন্তু ঐশ্বরিয়াকে অনুভব করবেন। রেখার চোখে ঐশ্বরিয়া নাকি এক সাহসের প্রতীক। ধারাবাহিকভাবে ভালো কাজ করতে গেলে এই সাহসের ভীষণ প্রয়োজন।

রেখা আরো লেখেন, ‘যা তুমি ভালোবাসো সেটাই করেছো। সেটা এত মন দিয়ে ভালভাবে করেছ যারা সেটা দেখেছেন তারা চোখ ফেরাতে পারেনি। অনেক বাঁধা পেরিয়ে অনেকটা পথ এসেছো তুমি। তোমাকে প্রথম দেখার পর থেকেই তোমাকে নিয়ে আমি কতটা যে গর্বিত তা তোমাকে বলে বোঝাতে পারবো না। সব ভূমিকাতেই তুমি অসাধারণ। কিন্তু মাতৃত্ব তোমাকে সম্পূর্ণ করেছে। সেই জন্যই সেটাই আমার সবচেয়ে ভালো লাগে। তোমার ম্যাজিক আরো ছড়িয়ে পড়ুক। ইন্ডাস্ট্রিতে দুই দশক পেরিয়ে গেলে তুমি। আরো অনেক পথ চলার আশীর্বাদ রইল।’

ইত্তেফাক/এফএস

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x