আপনার মতো আর কেউ হবে না

আপনার মতো আর কেউ হবে না
ছবি - সংগৃহীত

বরেণ্য অভিনেতা, নাট্যকার ও শিক্ষক ড. ইনামুল হক সোমবার (১১ অক্টোবর) দুপুরে মৃত্যুবরণ করেছেন। রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। প্রিয় মানুষের মৃত্যুতে শিল্প ও সংস্কৃতি অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। ভেসে আসছে একের পর শোকের বার্তা। ফেসবুক যেন শোক বই। চোখ ভিজে আসে নানা জনের স্মৃতিচারণায়। সবার ভিড়ে ইনামুল হকের দীর্ঘদিনের সহকর্মী ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মামুনুর রশিদ শোক প্রকাশ করেছেন।

মামুনুর রশিদ

খবরটা শুনেই আমি খুব দুঃখ পেয়েছি। কিছু বলার মতো অবস্থা আমার নেই। দীর্ঘ দিনের বন্ধুকে হারিয়ে ফেললাম। ভীষণ ভালো মানুষ ছিলেন তিনি। অসাধারণ একজন বন্ধু ছিলেন। থিয়েটারের সত্য ও ত্যাগী একজন মানুষ ছিলেন। শিক্ষকতাও করেছেন। এমন একজনকে হারিয়ে ফেলা সত্যিই বড় ধরনের ক্ষতি। প্রিয় বন্ধুকে শেষবার দেখবো এবং শ্রদ্ধা জানাবো।

আবুল হায়াত

বলার ভাসা নেই। আর পারছি না। কিছুই বলার নেই।

সুবর্ণা মুস্তাফা

ইনাম স্যারের মৃত্যুতে আমি মর্মাহত, হতবাক। কিছুই বলার ভাষা নেই। শান্তিতে থাকুন ইনাম স্যার। আপনার মতো আর কেউ হবে না। লাকি ভাবি, হৃদি এবং প্রৈতির প্রতি আমার গভীর সমবেদনা।

মাসুম রেজা

হারানোর পাল্লা অনেক বেশি ভারী হয়ে যাচ্ছে। আমাদের মত হালকারা থেকে যাচ্ছি আর এক পাশে খ্যাতিমান নাট্যকার, নির্দেশক, অভিনেতা, একুশে পদকে ভূষিত ড. ইনামুল হক চলে গেলেন। বিদায় ইনাম ভাই। আপনাকে অনেক ভালোবাসতাম।

ওমর সানি

আজ নীরবে চলে গেলেন বিশিষ্ট নাট্য-ব্যক্তিত্ব ড. ইনামুল হক স্যার। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আমরা গভীরভাবে শোকাহত। তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

চঞ্চল চৌধুরী

শ্রদ্ধেয় নাট্যজন। ড. ইনামুল হক স্যার আর নেই। গভীর শ্রদ্ধা।

শাহনাজ খুশি

গভীর শোক এবং শ্রদ্ধা! ড. ইনামুল হক স্যার আর নাই। এতো এতো মৃত্যু আল্লাহ! সব অভিভাবক একসাথে চলে যাচ্ছে! ভাবতে পারছি না কিচ্ছু!! সুস্থ মানুষ! কিভাবে কি! তিনি অত্যন্ত ভাল মানুষ। তুমি তাকে শান্তিতে রেখো।

চিত্রনায়ক নিরব

স্যারের সঙ্গে আমার ছোট ছোট অনেক স্মৃতি। কিন্তু একটি স্মৃতি আমার মধ্যে ভীষণভাবে নাড়া দিচ্ছে। প্রায় ছয় বছর আগে ড. ইনামুল হক স্যারকে তার বাসা থেকে নিয়ে একবার শুটিংয়ে গিয়েছিলাম। শুটিং ছিল পূবাইলে। যাওয়ার সময় রাস্তায় আমার গাড়ি নষ্ট হয়ে যায়। স্যার গাড়িতে বসা ছিলেন। গাড়ির চেয়ে স্যারকে নিয়ে চিন্তাই পড়ে যাই। নষ্ট গাড়িতে তাকে রাখবো কোথায়? রাস্তায় এক ঘণ্টা অপেক্ষা করেছেন। উনি চমৎকারভাবে আন্তরিকতার মাধ্যমে ওই সময়টা ম্যানেজ করেছিলেন। ড. ইনামুল হক ছিলেন অমায়িক একজন মানুষ। আমাকে ভীষণভাবে স্নেহ করতেন। দেখা হলে মাথায় হাত দিয়ে দোয়া করতেন। তার চলে যাওয়া আমাকে প্রচণ্ড ব্যথিত করেছে। স্যারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি। যেখানে থাকবেন ভালো থাকবেন স্যার।

তানিয়া আহমেদ মিষ্টি

চলে যাওয়া মানে প্রস্থান নয়। চলে গেলে আমার অধিক থেকে যাবে আমার না থাকা জুড়ে। কথাগুলে কানে বাঁজছে। তোমাদের জন্য কথাগুলো কেমন যেনো মিলেমিশে একাকার হয়ে আছে। তোমরা আছো, থাকবে, আমাদের হ্রদয়ে আমাদের শ্রদ্ধায়, আমাদের প্রার্থনায়।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x