বাপ্পা মজুমদারের ‘হে পাথর’

বাপ্পা মজুমদারের ‘হে পাথর’
বাপ্পা মজুমদার। ছবি: সংগৃহীত

কবর কিংবা চিতা, সেই তো সাড়ে তিন হাত, তবু কেন বলো বন্ধু বাছো এত জাতপাত। তোমার ধর্ম, তোমার বর্ম, মানুষের চেয়ে দামি, এর নাম যদি সভ্যতা হয়, নিকুচি করি আমি- এমন কথায় প্রকাশিত হলো জনপ্রিয় সংগীত শিল্পী বাপ্পা মজুমদারের নতুন গান ‘হে পাথর’। মোহসিন মেহেদীর কথায় গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন বাপ্পা মজুমদার নিজেই।

গানটি প্রসঙ্গে বাপ্পা মজুমদার গণমাধ্যমকে বলেন, ‘বর্তমান অস্থির পৃথিবীতে আমরা সবাই ভূ রাজনৈতিক উত্থান ও পতনের ভিতর দিয়ে যাচ্ছি। যেখানে রাজনৈতিক বিভাজন এবং ধর্মান্ধতা ও কুসংস্কার আমাদের মূল্যবান বোধের জায়গাগুলো দখল করে নিচ্ছে। মানবতা এখানেই পরাভূত হচ্ছে। আমরা যদি মানবতাকে সর্বোচ্চ অগ্রাধিকার দেই তাহলে পৃথিবী হয়তো আরো বেশি বাসযোগ হতে পারে। কাঙ্খিত সেই মানবতার জন্য ‘হে পাথর’ গানটি।

মোহসিন মেহেদী বলেন, ‘গানটি যেদিন বাপ্পা মজুমদারকে দেই আমি, সেদিন পাঁচ মিনিটের মধ্যে দাদা হ্যাঁ বলে দেন। এবং ৩০ মিনিটের মধ্যে সুর বসান। এটা আমার জন্য স্মরণীয় একটি স্মৃতি হয়ে থাকবে।’

গানটির মিক্সিং এবং মাস্টারিং করেছেন আমজাদ হোসেন বাপ্পি। রেকর্ডিং হচ্ছে বি ইমজ ওয়ার্ক স্টেশান এ। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন বিন ইয়ামিন সিয়াম ও তার টিম।

৯ অক্টোবর গানটি শিল্পীর ইউটিউব চ্যানেলে প্রকশিত হয়েছে।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x