শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দীঘি এবার মৌ!

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১৯:৩০

সরকারি অনুদানে আগামী ১৫ অক্টোবর থেকে রাজধানীর মিরপুর ডিওএইচএস এলাকায় শুরু হতে যাচ্ছে ‘ঝিনুক মালা’ খ্যাত পরিচালক আব্দুস সামাদ খোকনের পরিচালনায় ইমদাদুল হক মিলনের গল্পে ‘শ্রাবন জ্যোৎস্নায়’ সিনেমার শুটিং। বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমার পরিচালক আব্দুস সামাদ খোকন।

তিনি জানান, এই সিনেমার গল্পের গুরুত্বপূর্ণ চরিত্রের নাম মৌ। এই মৌ চরিত্রেই অভিনয় করবেন প্রার্থনা ফারদিন দীঘি।

দীঘিও বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘শ্রদ্ধেয় আব্দুস সামাদ খোকন আঙ্কেলের নির্দেশনায় আমি প্রথমবারের মতো সিনেমায় কাজ করছি। আমার চরিত্রের নাম মৌ। আমার কাছে চরিত্রটি ভীষণ ভালো লেগেছে। যে কারণে চরিত্রটিতে অভিনয়ের জন্যও আমার মধ্যে প্রবল আগ্রহ তৈরি হয়েছে। তাছাড়া এর গল্প শ্রদ্ধেয় ইমদাদুল হক মিলনের। যে কারণে আগ্রহটা আরো বেশি। আমি শুটিং-এ যাবার পূর্বে নিজেকে মৌ চরিত্রের জন্যই প্রস্তুত করছি। জানিনা মৌকে কতোটা ফুটিয়ে তুলতে পারবো। তবে আমার ভীষণ রকম আন্তরিক চেষ্টা থাকবে নিজের চরিত্রটি ভালোভাবে ফুটিয়ে তোলার। আমার বিশ্বাস আমি কাজটি ভালোভাবে শেষ করতে পারবো।’

‘শ্রাবণ জ্যোৎস্নায়’ সিনেমার সংলাপ রচনা করেছেন আব্দুস সামাদ খোকন ও ইমদাদুল হক মিলন, চিত্রনাট্য করেছেন আব্দুস সামাদ খোকন। 

এই সিনেমার জন্য এরই মধ্যে শিল্পী অণিমা রায় বেশ কয়েকটি রবীন্দ্র সঙ্গীত গেয়েছেন।

এদিকে গেলো শোক দিবস উপলক্ষে দীঘি অভিনীত ‘টুঙ্গি পাড়ার মিয়া ভাই’ সিনেমাটি মুক্তি পায়। এই সিনেমায় তার অভিনয় বেশ প্রশংসিত হয়। দীঘি অভিনয় করছেন বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বায়োপিকে। শ্যাম বানেগালের পরিচালনায় এই বায়োপিক-এ তিনি অভিনয় করছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেসা মুজিবের চরিত্রে। দীঘি অভিনীত প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমা ছিলো দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘তুমি আছো তুমি নাই’। এছাড়াও প্রচারের অপেক্ষায় আছে দীঘি অভিনীত ‘চিঠি’। এতে তার বিপরীতে আছেন ইয়াশ রোহান। 

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন