ভারতে চলচ্চিত্র উৎসবের জন্য বাংলাদেশি ৩৫ সিনেমা বাছাই

ভারতে চলচ্চিত্র উৎসবের জন্য বাংলাদেশি ৩৫ সিনেমা বাছাই
প্রতীকি ছবি।

ভারতে আগরতলা ও গুয়াহাটি চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতার জন্য বাংলাদেশের ৩৫ সিনেমা প্রথমিকভাবে বাছাই করা হয়েছে। গত ৫ অক্টোবর তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সভায় প্রাথমিকভাবে ছবিগুলো বাছাই করা হয়।

তথ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ২১ থেকে ২৩ অক্টোবর ‘২য় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব, আগরতলা’, ও ২৪ থেকে ২৯ অক্টোবর ‘প্রথম বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’ গুয়াহাটি’ ভারতে অনুষ্ঠিতব্য চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের চলচ্চিত্র প্রদর্শনের জন্য বাছাইয়ের জন্য অতিরিক্ত সচিবের সভাপতিত্বে গঠিত কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বিগত ৫ বছরে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রের তালিকা এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্রের তালিকা ও অন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রশংসিত হয়েছে এমন চলচ্চিত্রের তালিকা পর্যালোচনা করে কমিটির সদস্যদের মতামতের ভিত্তিতে ৩৫টি চলচ্চিত্র প্রাথমিকভাবে বাছাই করা হয়।

ছবিগুলো হলো- ‘Hasina- a daughter’s tale’, ‘জিরো ডিগ্রি’, ‘ছুঁয়ে দিলে মন’, ‘আমি ও আইসক্রিম ওয়ালা’, ‘জালালের গল্প’, ‘অনীল বাগচীর একদিন’, বাপজানের বায়স্কোপ’, ‘কৃষ্ণপক্ষ’, ‘আয়নাবাজী’, ‘তুখোর’, ‘ভুবন মাঝি’, ‘স্বত্তা’, ‘রাজনীতি’, ঢাকা অ্যাটাক’, ‘হালদা’, ‘অন্তর জালা’, ‘আখি ও তার বন্ধুরা’, ‘গহীন বালুচর’, ‘পুত্র’, পোড়ামন-২’, ‘জান্নাত’, ‘দেবী’, ‘ফাগুন হাওয়া’, ‘যদি একদিন’, ‘আবার বসন্ত’, ‘কালো মেঘের ভেলা’, ‘মনের মতো মানুষ পাইলাম না’, ‘ন-ডরাই’, ‘মায়া দ্যা লাস্ট মাদার’, ‘গণ্ডি’, ‘বিশ্বসুন্দরী’, ‘গোর’, ‘উনপঞ্চাশের বাতাস’ ‘গেরিলা’ ও ‘রূপসা নদীর বাঁকে বাঁকে’।

এই ৩৫টি চলচ্চিত্র চলচ্চিত্র থেকে চূড়ান্তভাবে বাছাইয়ের জন্য তথ্য ও সম্প্রচার মন্ত্রীর দফতরে পাঠানো হয়েছে। এখান থেকে বাছাইকৃত চলচ্চিত্রগুলো ভারতের দুই উৎসবে পাঠানো হবে।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x