ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬
২৭ °সে


'অমর একুশ' নিয়ে গাইলেন পুলিশ কর্মকর্তা তৌহিদ ইথুন

'অমর একুশ' নিয়ে গাইলেন পুলিশ কর্মকর্তা তৌহিদ ইথুন
তৌহিদ ইথুন ও তার গানের একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

'অমর একুশে ফেব্রুয়ারি' নিয়ে গান বাঁধলেন পুলিশ কর্মকর্তা তৌহিদ ইথুন। ১৮ ফেব্রুয়ারি সন্ধ্যায় নিজের ইউটিউব চ্যানেলে 'একুশ আমার চেতনা' শিরোনামে গানটি প্রকাশ করেন তৌহিদ। গানটির কথা ও সুরে রয়েছেন তিনি নিজেই। সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু।

গানটি নিয়ে তৌহিদ বলেন, 'দেশাত্মবোধ থেকেই একুশ নিয়ে গানটা করেছি। কারণ একুশ নিয়ে আসলে খুব বেশি গান নেই। আর কাজও করি মূলত দেশের জন্যই। তাই বাণিজ্যিক চিন্তা থেকে নয়, দেশের প্রতি ভালোবাসা থেকেই গানটা করেছি। এই মূহুর্তে আরও কয়েকটি গান নিয়ে কাজ করছি। পর্যায়ক্রমে এসব গান নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করবো'।

ছোটবেলা থেকেই গানের সঙ্গে সম্পৃক্ততা তৌহিদের। গান শেখার পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠানেও গেয়েছেন নিয়মিতভাবেই। বিশ্ববিদ্যালয় জীবনেও গানের চর্চা ছিল তার। কিন্তু চাকরিতে যোগদানের পর গানের চর্চা ধরে রাখতে পারেননি তৌহিদ। তবে অনিয়মিতভাবে প্রকাশ করেছেন বেশ কয়েকটি গান। সেই ধারাবাহিকতায় 'অমর একুশে ফেব্রুয়ারি'-কে সামনে রেখে তিনি প্রকাশ করলেন তার 'একুশ আমার চেতনা' গানটি। গানটির কথার ওপর ভিত্তি করেই নির্মিত হয়েছে এর ভিডিও। এতে উঠে এসেছে ভাষা আন্দোলন এবং ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের নানা দৃশ্য।

আরও পড়ুন: নিরাপদ ইন্টারনেট ক্যাম্পেইনের অ্যাম্বাসেডর হতে চাই: সালমান মুক্তাদির

বর্তমানে তৌহিদ কাজ করছেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম- সিটিটিসি ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার হিসেবে।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন