ঢাকা সোমবার, ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬
৩৪ °সে


নাম বদলে এলআরবি হচ্ছে ‘বালাম অ্যান্ড দ্য লিগেসি’

নাম বদলে এলআরবি হচ্ছে ‘বালাম অ্যান্ড দ্য লিগেসি’
২৮ বছরে এলআরবি। ছবি: সংগৃহীত

গত বছর দেশের ব্যান্ড সঙ্গীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর এ বছরের চলতি মাসের ৫ তারিখ আনুষ্ঠানিকভাবে পুনর্গঠিত হয় দেশের জনপ্রিয় ব্যান্ডদল এলআরবি। একই সঙ্গে ঘোষণা করা হয় ব্যান্ডের নতুন লাইনআপ, যেখানে ব্যান্ডের অন্যান্য সদস্যদের উপস্থিতিতেই সংগীতশিল্পী বালামকে দলের নতুন মূল ভোকাল হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হয়। এলআরবি নামেই ব্যান্ডটির কাজ করার কথা থাকলেও সম্প্রতি নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে ব্যান্ডটি। নাম পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করেছেন ব্যান্ডটির ম্যানেজার শামীম আহমেদ।

এলআরবি নামেই নতুন এই লাইনআপের কাজ করার কথা থাকলেও সম্প্রতি ব্যান্ডের নাম পরিবর্তনের সিদ্ধান্তের কথা জানান ব্যান্ডটির ম্যানেজার শামীম আহমেদ। তিনি বলেন, 'প্রয়াত আইয়ুব বাচ্চুর পরিবারের সদস্যরা এলআরবি নামটি ব্যবহার না করার জন্য আমাদের কাছে বিশেষভাবে অনুরোধ করেছেন। সে কারণেই নামটি পরিবর্তন করা হচ্ছে। ব্যান্ডের নতুন নাম হচ্ছে 'বালাম অ্যান্ড দ্য লিগেসি'।

তিনি আরও বলেন, 'ব্যান্ডের শুধু নামটাই পরিবর্তন হচ্ছে। আর কিছুই না। আমরা স্টেজে এলআরবির সব গানই গাইতে পারব'।

আরও পড়ুন: বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলে ফিরলেন স্মিথ-ওয়ার্নার

এদিকে ব্যান্ডের নাম পরিবর্তন নিয়ে কিছুটা আবেগাপ্লুত এলআরবি'র সদস্যরা। তারা জানান, 'বিষয়টি আমাদের কাছে অনেক আবেগের। আমরা আইয়ুব বাচ্চু এবং এলআরবিকে অনেক ভালোবাসি। তাই আইয়ুব বাচ্চুর সম্মান রক্ষার্থে আমরা যে কোনও সিদ্ধান্ত নিতে প্রস্তুত। আইয়ুব বাচ্চু পরিবারে সদস্যদের অনুরোধের প্রতি সম্মান জানাতেই এলআরবি নামটি পরিবর্তন করে 'বালাম অ্যান্ড দ্য লিগেসি' রাখা হচ্ছে। তিনি (আইয়ুব বাচ্চু) প্রায়ই বলতেন, দ্য শো মাস্ট গো অন। তাই আমরা জোর দিয়ে বলছি, বালাম অ্যান্ড দ্য লিগেসি মাস্ট গো অন'।

এর আগে, ব্যান্ডের মূল ভোকাল হিসেবে বালামের অভিষেক অনুষ্ঠানে ব্যান্ডের অন্যান্য সদস্যরা জানিয়েছিলেন, এলআরবি ব্যান্ডের প্রাণপুরুষ প্রয়াত আইয়ুব বাচ্চুর প্রতি পুর্ণ শ্রদ্ধা ও সম্মান রেখে তার স্মৃতিকে অম্লান রাখতে এবং ব্যান্ডকে বাঁচিয়ে রাখার জন্যই তাদের এই প্রয়াস। ওই অনুষ্ঠানে বালাম বলেন, 'আইয়ুব বাচ্চুর রিপ্লেসমেন্ট কখনোই সম্ভব নয়। আমরা আমাদের ‘‘এবি’’ এবং এলআরবি’র গানগুলোকে বাঁচিয়ে রাখার জন্য এবং নতুন প্রজন্ম ও পরবর্তী প্রজন্মের কাছে গানগুলোকে আগের মতই পৌঁছে দিতে কাজ করব'।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৪ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন