বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

যে কারণে ভোট দিতে পারবেন না এই তারকারা

আপডেট : ১৮ এপ্রিল ২০১৯, ১৮:০৩

চলছে দ্বিতীয় দফার ভোটগ্রহণ। বাকি আছে আরো ছয় দফা। ভারতের লোক সভায় আলিয়া ভাট দিতে পারবেন না বলে শোনা গিয়েছিলো। এবার তার লাইনে যোগ হলো আরো কয়েকজনের নাম। ভোট দিতে পারবেন না অক্ষয় কুমার, দীপিকা পাডুকোনের মতো তারকারাও। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। কিন্তু কেন ভোট দিতে পারবেন না এই তারকারা?‌ এমন প্রশ্ন উঠতেই পারে।

জানা গিয়েছে, আলিয়ার মতোই অক্ষয়- দীপিকা–ইমরান খানের মতো তারকাদের দ্বৈত নাগরিকত্ব থাকায় তারা ভোট দিতে পারবেন না তারা।

অক্ষয় কুমার:‌ বিভিন্ন সময়ে বিভিন্ন সিনেমায় দেশপ্রেমিকের ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় কুমার। এছাড়া অনেক সময়েই দেশের সেনাবাহিনীর পাশে দাঁড়াতে দেখা গিয়েছে তাকে। কিন্তু এমন দেশপ্রেমিক অক্ষয় কুমার ভোট দিতে পারবেন না! পাঞ্জাবের অমৃতসরে জন্ম হলেও এই অভিনেতার আছে রয়েছে কানাডার পাসপোর্ট। এই কারণে ভোট দিতে অক্ষম তিনি।

দীপিকা পাড়ুকোন:‌ প্রকাশ পাডুকোনের মেয়ে এবং বলিউড অভিনেত্রী দীপিকা পাডুকোনের জন্ম ডেনমার্কের কোপেনহেগেনে। তার রয়েছে ড্যানিশ পাসপোর্ট। এজন্য তারও ভোট দেওয়ার অধিকার নেই।

ইমরান খান:‌ আমির খানের ভাগ্নে তথা বলিউডের অন্যতম অভিনেতা ইমরান খান। তিনিও ভোট দিতে পারবেন না। কারণ আমেরিকার নাগরিক তিনি। সেখানকার পাসপোর্ট রয়েছে তার।

আরো পড়ুন: বিয়ের মণ্ডপ থেকে উঠেই ভোট কেন্দ্রে এই নবদম্পতি

ক্যাটরিনা কাইফ:‌ জনপ্রিয় এই অভিনেত্রী ভোট দিতে পারবেন না। কারণ বলিউডের বিখ্যাত এই সুন্দরী আসলে ব্রিটিশ নাগরিক। তাই ভারতের লোকসভা নির্বাচনে তার ভোট দেওয়ার অধিকার নেই।

জ্যাকলিন ফার্নান্দেজ:‌ বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ অংশ নিতে পারবেন না চলতি লোকসভা নির্বাচনে। কারণ এই অভিনেত্রীর জন্ম বাহারিনে। শ্রীলঙ্কায় জন্মেছেন তার বাবা। জ্যাকলিনের মা আবার মালয়েশিয়ার নাগরিক। এ কারণে বর্তমানে মুম্বাইয়ের বাসিন্দা জ্যাকলিনও ভোট দিতে পারবেন না।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন