ঢাকা সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬
২০ °সে


চুরাশির মমতা হয়ে উঠতে পারবেন মিমি চক্রবর্তী?

চুরাশির মমতা হয়ে উঠতে পারবেন মিমি চক্রবর্তী?
ছবি: সংগৃহীত

রবিবার রাজ্যের ৯ আসনের সঙ্গে সঙ্গে ভোটগ্রহণ হবে যাদবপুর লোকসভা কেন্দ্রে। রাজ্য রাজনীতিতে এই কেন্দ্রটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। যাদবপুর কেন্দ্রে এবার তৃণমূল প্রার্থী অভিনেত্রী মিমি চক্রবর্তী।

অন্যদিকে, বর্ষীয়ান রাজনীতিবিদ তথা কলকাতা পুরসভার প্রাক্তন মেয়র বিকাশরঞ্জন ভট্টাচার্যকে প্রার্থী করেছে বামেরা। ফলে বর্ষীয়ান রাজনীতিবিদের সামনে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছে রাজনীতিতে নবাগতা তথা যাদবপুরের তৃণমূল প্রার্থী অভিনেত্রী মিমি চক্রবর্তীকে। যাদপুর এমনই এক লোকসভা কেন্দ্র, যেখান থেকে পরপর তিনবার জয়ী হতে পারে নি কোনও দল। পরপর দুবার এই কেন্দ্র থেকে জিতেছিলেন বর্ষীয়ান রাজনীতিবিদ তথা আইনজীবী সোমনাথ চট্টোপাধ্যায়।

তবে তৃতীয়বার ১৯৮৪ সালে তিনি আর জেতেন নি, সেবার সোমনাথ চট্টোপাধ্যায়কে হারিয়ে যাদবপুরে জিতেছিলেন সেই সময়ের এক তরুণী কংগ্রেস প্রার্থী, যার নাম মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: ঈদে কাঙালিনী সুফিয়ার চমক ‌‘প্রেমিক বাঙাল’

আচ্ছা যাদবপুরে মিমি চক্রবর্তীকে দিয়ে কি ট্রেন্ড ভাঙতে পারবেন মমতা বন্দ্যোপাধ্যায়, ট্রেন্ড ভেঙে কি যাদবপুরে পরপর তিনবার ঘাসফুল ফুটবে? তৃণমূলের এক প্রবীণ কর্মীকে এই প্রশ্ন করাতে তিনি ফিরে গেলেন ১৯৮৪ লোকসভা নির্বাচনে। সেই সময় কংগ্রেসের এক তরুণী প্রার্থী হারিয়ে দিয়েছিলেন বর্ষীয়ান রাজনীতিক সোমনাথ চট্টোপাধ্যায়কে। এবার যাদবপুরে তৃণমূলের বিরুদ্ধে প্রার্থী দুঁদে আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য।

যাদবপুরে তৃতীয়বার ঘাসফুল ফোটাতে অভিনেত্রী মিমি চক্রবর্তীকে প্রার্থী করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ১৯৮৪ লোকসভা নির্বাচনে সোমনাথ চট্টোপাধ্যায়ের মতো হেভিওয়েট প্রার্থীকে হারিয়ে জয় হাসিল করে নিয়েছিলেন কংগ্রেস প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। এবারও চ্যালেঞ্জটা কিছুটা সেইরকমই, মিমি চক্রবর্তীর বিরুদ্ধে বামেদের প্রার্থী আইনজীবী তথা কলকাতা পুরসভার প্রাক্তন মেয়র বিকাশরঞ্জন ভট্টাচার্য। সূত্র: এনডিটিভি।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৯ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন